রাশিয়ার কার্চ সেতুতে বিস্ফোরণ, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার কার্চ সেতুতে বিস্ফোরণে দুইজন নিহত এবং এক শিশু আহত হয়েছে ।

ক্রিমিয়ায় নিযুক্ত রুশ গভর্নর এটাকে ‘আকস্মিক ঘটনা’ বলে উল্লেখ করেছেন। তবে ইউক্রেনীয় গণমাধ্যমে বলা হয়েছে, দুইটি হামলা হয়েছে সেতুতে।

ক্রিমিয়া উপদ্বীপের সঙ্গে রাশিয়াকে যুক্ত করা কার্চ সেতুটি ১৯ কিলোমিটার দীর্ঘ, উচ্চতা স্ট্যাচু অব লিবার্টির চেয়েও বেশি। সেতুটি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের অবকাঠামোগত উন্নয়ন প্রকল্পগুলোর শীর্ষে রয়েছে, রাজমুকুটের কোহিনূরের মতো। রুশ গণমাধ্যমের ভাষায়, সেতুটি ‘শতাব্দীর সেরা নির্মাণকাজ’।
২০১৮ সালের ১৫ মে কার্চ সেতুর উদ্বোধন করেন পুতিন। গত বছরের অক্টোবরে সেতুতে হামলা হয়। ঘটনার কয়েক মাস পর ইউক্রেন দায় স্বীকার করে।

সর্বশেষ ঘটনা নিয়ে রাশিয়ার বেলগ্রোদ অঞ্চলের গভর্নর জানিয়েছেন, ‘সেতুর ওপর গাড়িতে থাকা এক দম্পতি নিহত হয়েছেন। আহত হয়েছে তাদের সঙ্গে থাকা শিশু।’

ক্রিমিয়ার গভর্নর সের্গেই আকসিনভ বলেন, সেতুর ১৪৫ নম্বর স্প্যানের কাছে জরুরি অবস্থার সৃষ্টি হয়েছে। টেলিগ্রামে তিনি বলেন, সেতুতে যান চলাচল বন্ধ রাখা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী এবং প্রাসঙ্গিক সকল পরিষেবা বিষয়টি সমাধানে কাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে ঘটনার বিস্তারিত জানাননি তিনি।
সূত্র: সিএনএন

 

আইএনবি/বিভূঁইয়া