রাজধানীতে বিদ্যুৎ বিভ্রাট হবে না

আইএনবি ডেস্ক:রাজধানীর রামপুরা ২৩০/১৩২ কেভি গ্রিড উপকেন্দ্রের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে ট্রান্সফরমার স্থাপনের কথা থাকলেও তা স্থগিত করেছে বিদ্যুৎ বিভাগ। এর ফলে রাজধানীতে বিদ্যুৎবিভ্রাট হবে না। আজ শনিবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের নতুন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে একই দিন দেওয়া এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, ট্রান্সফরমার স্থাপনের কারণে রাজধানীর কিছু কিছু এলাকায় আগামীকাল রোববার থেকে সাত দিন বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হতে পারে।

নতুন বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের (পিজিসিবি) রামপুরা ২৩০/১৩২ কেভি গ্রিড উপকেন্দ্রের সক্ষমতা বাড়ানোর লক্ষ্যে নতুন একটি ২৩০/১৩২ কেভি, ৪৫০ এমভিএ ট্রান্সফরমার স্থাপনের কাজ অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। কাজ শুরুর নতুন তারিখ পরে জানানো হবে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের আগের বিজ্ঞপ্তিতে বলা হয়, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের (পিজিসিবি) রামপুরা ২৩০/১৩২ কেভি গ্রিড উপকেন্দ্রের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে নতুন একটি ২৩০/১৩২ কেভি, ৪৫০ এমভিএ ট্রান্সফরমার স্থাপনের কাজ আগামী ১৬ জুলাই সকাল ৭টা থেকে আগামী ২২ জুলাই বিকাল ৫টা পর্যন্ত চলবে।

এতে বলা হয়েছে, ‘ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) এবং ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের (ডেসকো) আওতাধীন কিছু কিছু এলাকায় আগামী সাত দিন আংশিক বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হতে পারে। জাতীয় গ্রিডের উন্নয়নমূলক কাজের স্বার্থে বিদ্যুৎ গ্রাহকগণের সাময়িক অসুবিধার জন্য বিদ্যুৎ বিভাগ আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে।

আইএনবি/বিভূঁইয়া