রাজউক এর দূর্নীতি নাকি টেবিলের নিচের শুভংকরের ফাঁকি ।

বিশেষ প্রতিনিধি: ডিজিটাল বাংলাদেশ ! উন্নয়নের রোল মডেল বাংলাদেশ আর রাজধানী উন্নয়ন কর্পোরেশন এর দুর্নীতিই রাজধানী ঢাকার উন্নয়নের অন্তরায়।

দেশ এগিয়ে যাচ্ছে আর সেই সুযোগে নিয়ম নীতির তোয়াক্কা না করে ব্যাঙ্গের ছাতার মতো যেখানে সেখানে গজিয়ে উঠেছে ডেভলমেন্ট কোম্পানি ।

ঢাকার প্রাণ কেন্দ্র উত্তর ও দক্ষিণ বঙ্গের প্রবেশদ্বার রাজধানীর আউলিয়াদর হজরত শাহ আলী (র:) এর মূল ফটক দারুসসালাম থানার মাজার রোড। এলাকার শহীদ বুদ্ধিজীবি মিনার ক্ষেত দ্বিতীয় কলোনির ৪- এ/এ এর সামনের (পশ্চিম পার্শ্ব) ও ৪- এ/বি প্লট টি সংযুক্ত করে Silicon Aysha Tower নামে Silicon Sky View Limited নামের এক ডেভেলপার কোম্পানি রাজউক এর নিয়ম নীতির তোয়াক্কা না করেই নির্মাণ করছে ১০+ ভবন। বিজ্ঞাপনে ১০ তলা আবাসিক ভবন বলা হলেও নিচ তলায় মার্কেট করার পাঁয়তারা চলছে ।

রাজধানী উন্নয়ন কর্পোরেশন এর নিয়ম অনুযায়ী আবাসিক ভবন নির্মাণে চারিপাশে যে পরিমাণ জায়গা ছাড়ার কথা তার কোন নিয়ম না মেনেই নির্মান করা হচ্ছে এই ভবন। ভবনের পূর্বে ও পশ্চিমের রাস্তায় প্রতিদিন হাজার হাজার মানুষের চলাচল আর উত্তর ও দক্ষিণ পাশের টিনসেড বাড়ীতে অসংখ্য মানুষের বসবাস থাকলেও ভবন নির্মাণে চারিপাশে দেয়া হয়নি কোনো নিরাপত্তায় বেষ্টনি এবং ভবনের সামনে দেয়া হয়নি নির্মাণ সম্পর্কিত কোন তথ্য বোর্ড । যখন তখন ভবনের উপড় থেকে নিচে ছুটে পড়ছে কাঠ বাঁশ ইট ও নির্মাণ সামগ্রী । জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে নির্মাণ শ্রমিক। যেকোন সময় ঘটতে পারে মৃত্যু সহ বড় কোনো দুর্ঘটনা।

রাজধানী উন্নয়ন কর্পোরেশন এর ইমেইল dirz3@rajukdhaka.gov.bd এ ছবি সহ একাধিক ইমেইল করা হলেও কর্পোরেশন নেইনি কোন ব্যাবস্থা। নাকি চলছে under table এর শুভংকরের ফাঁকি !

মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও রাজধানী উন্নয়ন কর্পোরেশন এর উচ্চ মহলের সরাসরি হস্তক্ষেপ দাবি এলাকাবাসীর।