যুক্তরাষ্ট্রে ওয়ালমার্ট সুপারশপে বন্দুক হামলা, নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রে সোমবার রাতে ওহাইও অঙ্গরাজ্যের বিভারক্রিক শহরে অবস্থিত মার্কিন বহুজাতিক খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান ওয়ালমার্টের একটি স্টোরে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। বন্দুকধারীর হামলায় ১ জন নিহত ও ৩ জন আহত হয়েছেন।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে আজ মঙ্গলবার বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীদের তথ্য অনুযায়ী, স্থানীয় সময় রাত সাড়ে ৮টায় এক ব্যক্তি অ্যাসল্ট রাইফেল দিয়ে হঠাৎ ওয়ালমার্ট স্টোরে গুলি চালাতে শুরু করে। এতে বেশ কয়েকজন গুলিবিদ্ধ হোন। মানুষ প্রাণ বাঁচাতে এদিক ওদিক ছুটতে শুরু করে।

ওহাইও নিউজকে এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘আমি কেনাকাটা করছিলাম। হঠাৎ একটি লোক অ্যাসল্ট রাইফেল হাতে আমার পাশ দিয়ে সামনে দিকে এগিয়ে গেল ও গুলি করতে শুরু করলো। আমি দৌড়েছি… সে ১০ বার গুলি করেছে…আমি খুব ভাগ্যবান যে বেঁচে আছি।’

বিভারক্রিক পুলিশ জানিয়েছে, অভিযুক্ত বন্দুকধারীকে দোকানে মৃত অবস্থায় পাওয়া গেছে। তিনি নিজেকে গুলি চালিয়ে আত্মহত্যা করেছেন।

বিভারক্রিক পুলিশ ফেসবুকে এক বিবৃতিতে বলেছে, ‘ঘটনাস্থলে বর্তমানে কোনো সক্রিয় হুমকি নেই। বন্দুকধারী এক পুরুষ রাত সাড়ে ৮টার দিকে বেভারক্রিকের ওয়ালমার্টে হামলা চালায়। গুলিবিদ্ধ ৪ জনকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনার প্রতিক্রিয়ায় পুলিশ কর্মকর্তাদের দ্বারা কোনো গুলি চালানো হয়নি। বন্দুকধারী, একটি স্পষ্ট স্ব-প্ররোচিত বন্দুকের গুলির আঘাতে মারা গেছেন।’ ficfap

হামলাকারীর পরিচয় সম্পর্কে এখনো নিশ্চিত হতে পারেনি স্থানীয় কর্তৃপক্ষ।

অ্যালকোহল, তামাক, আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরক ব্যুরো; ওহাইও ব্যুরো অব ক্রিমিনাল ইনভেস্টিগেশন; এফবিআইয়ের পাশাপাশি স্থানীয় সংস্থাগুলো এ ঘটনায় তদন্তে সহায়তা করছে বলে বিবৃতিতে জানিয়েছে বিভারক্রিক পুলিশ ডিপার্টমেন্ট।

 

আইএনবি/বিভূঁইয়া