যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি আটক

আইএনবি ডেস্ক: র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-২) মাদক মামলায় যাবজ্জীবন কারাদণ্ড সাজাপ্রাপ্ত আসামি খোন্দকার মাহফুজুর রহমানকে (৪৮) আটক করেছে ।

গোপন তথ্যের ভিত্তিতে রোববার (২৬ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর শ্যামলী এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) সকালে র‍্যাব-২ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মো. আনোয়ার হোসেন খান বিষয়টি জানিয়েছেন।

র‍্যাব জানায়, ২০০৮ সালের ১৬ অক্টোবর বিপুল পরিমাণ মাদকসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেফতার হন মাহফুজুর। পরে তার বিরুদ্ধে নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানায় একটি মাদক মামলা (নম্বর-২১) দায়ের করা হয়। এ মামলায় তিনি ১৩ দিন জেল হাজত খেটে জামিনে বের হয়ে পলাতক জীবন-যাপন শুরু করেন।

র‍্যাব-২ এর অধিনায়ক জানান, জামিনে আসার পর থেকে আসামি আইন শৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে ঢাকার বিভিন্ন এলাকায় ছদ্মবেশ ধারণ করে আত্মগোপনে চলে যান। তদন্তকারী কর্মকর্তা মামলার তদন্ত কাজ শেষে আসামির বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়ায় আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে আদালত মামলাটির দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে আসামি খন্দকার মাহফুজুর রহমানকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। সেই সঙ্গে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করেন।

তিনি আরও জানান, আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তিনি পলাতক থাকাকালীন রাজধানীর বিভিন্ন এলাকায় বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন। সর্বশেষ রাজধানীর শ্যামলী এলাকায় একটি খাবার হোটেলে ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন।

আটক সাজাপ্রাপ্ত আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

 

আইএনবি/বিভূঁইয়া