মেঘনায় দুই ট্রলারে ডাকাতি

চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরের মেঘনায় দুই যাত্রীবাহী ট্রলারে গতকাল রবিবার (১৮ জুলাই) বিকেলে সদর উপজেলার আলুরবাজার এলাকা থেকে চাঁদপুর শহরের উদ্দেশে ছেড়ে আসা ট্রলার দুটিতে ডাকাতির ঘটনা ঘটে।

যাত্রীরা জানান, দেশি অস্ত্র ও পিস্তল ঠেকিয়ে তাদেরকে মারপিট করে ডাকাতদল নগদ টাকা, স্বর্ণালংকার, মোবাইল ফোন ও অন্যান্য মালামাল লুট করে নিয়ে যায়। এসময় ডাকাতদলের হামলায় বেশ কয়েকজন ট্রলার যাত্রী আহত হন। খবর পেয়ে নৌপুলিশ অভিযান চালিয়ে দুই সন্দেহভাজনকে আটক করে।

যাত্রীরা জানান, তাঁরা সবাই স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন করতে ফরিদপুর, বরিশাল ও আশপাশের জেলার কর্মস্থল থেকে বাড়ি ফিরছিলেন। ওইসব এলাকা থেকে সড়কপথে আলুরবাজার পৌঁছন। পরে দুটি ট্রলারে ৫০-৬০ যাত্রী মিলে চাঁদপুর শহরের বড়স্টেশন পোঁছানোর কথা ছিল।

ডাকাতদলের হামলায় আহতদের মধ্যে রয়েছেন চাঁদপুর সদরের বিষ্ণুপুর এলাকার মজিবুর রহমান (৪৫), তাঁর ভাই শাহাদাত হোসেন (৪২), লক্ষ্মীপুরের রামগঞ্জে মর্জিনা বেগম (৫০), জরিনা আক্তার (৩০) ও চাঁদপুর শহরের বড়স্টেশনের বেপারী (৪৫)।

এদিকে, নদীতে যাত্রীবাহী ট্রলারে ডাকাতির সংবাদ ছড়িয়ে পড়ে। পরে নৌপুলিশের বেশ কয়েকটি স্পিডবোট অভিযানে যায় নদীতে। সেখান থেকে যাত্রীদের উদ্ধার করে। একইসঙ্গে ঘটনায় জড়িত সন্দেহে ট্রলারের দুই মাঝিকে আটক করা হয়।

রবিবার রাতে নৌপুলিশ চাঁদপুর অঞ্চলের প্রধান পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান বলেন, ঘটনায় জড়িত ডাকাতদের ব্যবহৃত স্পিডবোট রাতে মুন্সিগঞ্জ থেকে আটক করেছে নৌপুলিশ।

আইএনবি/বিভূঁইয়া