মুজিববর্ষের সঙ্গে মোদির বাংলাদেশে আসার সম্পর্ক নেই: ফখরুল

আইএনবি নিউজ: নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মুজিববর্ষের সঙ্গে মোদির বাংলাদেশে আসার সম্পর্ক নেই। তিনি বলেন, আমরা যেটা বলছি, এখন ভারতে এনআরসি নিয়ে যে সমস্যা চলছে, সাম্প্রদায়িক বিভক্তি দাঙ্গা সৃষ্টি হয়েছে। বাংলাদেশের সমস্ত রাজনৈতিক দলগুলো ক্ষুদ্ধ হয়েছে। সেটা নিয়ে আমরা কথা বলেছি। ভারতের বর্তমান পরিস্থিতিতে তার (মোদি) এখানে আসা কতটা শোভন সেটা নিয়ে আমরা প্রশ্ন রেখেছি।

বিএনপি মহাসচিব বলেন, দুদকের মামলায় পিরোজপুর-১ আসনের সাবেক এমপি এবং জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল এবং তার স্ত্রী পিরোজপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লায়লা পারভীনকে জামিন না দিয়ে কারাগারে পাঠানো বিচারককেস্ট্যান্ড রিলিজ, ফের জামিন দেয়ার ঘটনায় প্রমাণ হয় দেশে আইনের কোনো শাসন নেই।

তিনি বলেন, আমরা যে কথাটি সবসময় বলছি, সরকার বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করে, এই ঘটনাটি তা প্রমাণ করে। জেলা আওয়ামী লীগের সভাপতি এবং তার স্ত্রীকে জামিন না দেয়ার ফলে যে অবস্থার সৃষ্টি হয়েছে এবং আদালতকে বাধ্য করা হয়েছে তাকে জামিন দিতে। এ ঘটনায় বিচার বিভাগ যে স্বাধীন নয় সেটা আরেকবার প্রমাণ হলো।

আইএনবি/বিভূঁইয়া