মুজিববর্ষের মেয়াদ বাড়ল

আইএনি ডেস্ক: সরকার মুজিববর্ষের মেয়াদ বাড়িয়েছে। কভিড-১৯ বৈশ্বিক মহামারির কারণে নির্ধারিত সময়ে যথযাথভাবে করা সম্ভব হয়নি। সে কারণে সরকার মুজিববর্ষের সময়কাল ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত বর্ধিত ঘোষণা করেছে বলে জানা গেছে।

মুজিববর্ষের সময়কাল ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়ে গেজেট প্রকাশ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

মন্ত্রিপরিষদ বিভাগের গেজেটে বলা হয়েছে, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে সরকার ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ সময়কে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করে। মুজিববর্ষ উদযাপনের লক্ষ্যে গৃহীত কর্মসূচিগুলো কভিড-১৯ বৈশ্বিক মহামারির কারণে নির্ধারিত সময়ে যথযাথভাবে করা সম্ভব হয়নি। সে কারণে সরকার মুজিববর্ষের সময়কাল ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত বর্ধিত ঘোষণা করলো।

১৯২০ সালের ১৭ মার্চ টুঙ্গিপাড়ায় জন্ম নেন শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীট বছরটিকে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করে সরকার। তবে গত মার্চে দেশে করোনা ভাইরাসের মহামারি শুরু হলে গৃহীত নানা কর্মসূচি পালন করা যায়নি।

আইএনবি/বিভূঁইয়া