মরহুমা তাহমিনার আত্মার মাগফিরাত কামনায় জনতার মঞ্চ ফাউন্ডেশন-এর উদ্দ্যোগে দোয়া অনুষ্ঠিত

নিজস্ব রিপোর্টার:
নরসিংদী জেলা শহরে অবস্থিত ইউ.এম. সি আদর্শ বিদ্যালয়ের ৯৪ ব্যাচ্ এর শিক্ষার্থী তাহমিনা গত ২০ মে শুক্রবার চলে গিয়েছেন না ফেরার দেশে। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনায় সোমবার (৩০ মে ) বাদ আছর মানিকনগর কেন্দ্রিয় জামে মসজিদ এবং বাদ মাগরিব খিলগাঁওয়ের একটি মসজিদে মিলাদ ও দোয়া করা হয়।

লেখক ও সাংবাদিক এমডি বাবুল ভূঁইয়ার তত্তাবধানে উক্ত অনুষ্ঠানে সার্বিকভাবে সহযোগিতা করেছেন জনতার মঞ্চ ফাউন্ডেশন এর সদস্য, নেতৃবৃন্দ এবং চট্টগ্রাম ৯৪ গ্রুপের বন্ধুরা।

সকল বন্ধুরা তাহমিনার আত্মার মাগিাফরাত কামনায় দোয়া করেন।

উল্লেখ্য, তাহমিনা দীর্ঘদিন মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে “আহসানিয়া মিশন ক্যান্সার হাসপাতালে” চিকিৎসাধীন ছিলেন। তার দেখভাল করার জন্য কেউ পাশে ছিলোনা বিধায় ইউ.এম.সি আদর্শ বিদ্যালয়ের ৯৪ ব্যাচ্ এর বন্ধু-বান্ধবরা তাহমিনার চিকিৎসার সকল ব্যয়ভার বহন করেন। তার একটি ছেলে রয়েছে যার বয়স ১৭ কি ১৮ বছর হবে।

প্রায় ৩ মাস বন্ধুদের নিজ অর্থায়নে তাকে হাসপাতালে এবং পরবর্তিতে বাসায় রেখে চিকিৎসা দেওয়া হয়। তার মৃত্যুর একদিন আগে তার বড়ভাই মারা গিয়েছেন।

শনিবার (২১ মে ২০২২) সকাল ৯টায় তার নামাজে জানাজায় ব্রাহ্মণবাড়িয়ায় বড়তল্লায় অনুষ্ঠিত হয়।

মৃত্যুর আগে তাহমিনার শেষ ইচ্ছা ছিল “বন্ধুদের টাকায় যেন তার দাফনের কাপড় কেনা হয়”। সেই ইচ্ছা বন্ধুরা পূরণ করেছেন।

বন্ধুদের প্রতি তার ভালোবাসা, শ্রদ্ধাবোধ, নৈতিকতা এবং কৃতজ্ঞতা প্রকাশের জন্য সারাজীবন আমাদের মাঝে তাহমিনা বেঁচে থাকবে বলে মন্তব্য করেন জনতার মঞ্চ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা লেখক ও সাংবাদিক এমডি বাবুল ভূঁইয়া।

তিনি বলেন, মহান আল্লাহ যেন আমাদের বন্ধু তাহমিনা ও তার বড়ভাইকে জান্নাতুল ফেরদৌস দান করেন। এবং তার শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। ইউ.এম.সি আদর্শ বিদ্যালয়ের ৯৪ ব্যাচ্ এর বন্ধ-বান্ধব ছাড়াও অনেকেই তাহমিনার চিকিৎসার জন্য সহযোগিতার হাত বাড়িয়েছেন। তাদের প্রতিও কৃতজ্ঞতা জানান বাবুল ভূঁইয়া।

 

আইএনবি নিউজ ২৪ ডটকম