ভেন্টিলেটরেই বেঁচে আছেন নাসিম

আইএনবি নিউজ: ভেন্টিলেটরেই বেঁচে আছেন মোহাম্মদ নাসিম, তার শরীরের কোনো অঙ্গ প্রত্যঙ্গ কাজ করছে না বলে জানান, তার চিকিৎসার জন্য গঠিত ১৩ সদস্যের মেডিকেল বোর্ডের প্রধান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া সোমবার গণমাধ্যমকে জানান

তিনি বলেন, অস্ত্রোপচার পরবর্তী ৭২ ঘণ্টা পেরিয়ে গেলেও মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। তার শারীরিক অবস্থা এখনও সঙ্কটাপন্ন।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সোমবার গণমাধ্যমকে জানান, উনার অবস্থা অপরিবর্তিত। নিবিড় পর্যবেক্ষণেই রয়েছেন। উনার আবার কোভিড-১৯ টেস্ট করা হবে। নেগেটিভ হলে বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠানোর চিন্তা-ভাবনা রয়েছে রাষ্ট্রের সর্বোচ্চ পর্য়ায়ে।

সোমবার দুপুরে নাসিমের নিবিড় পর্যবেক্ষণের ৭২ ঘণ্টা শেষ হয়। তার অবস্থার পরিবর্তন না হওয়ায় তাকে নিবিড় পর্যবেক্ষণেই রাখা হবে। যেহেতু তিনি করোনা আক্রান্ত, তাই বাইরে কোনো দেশের হাসপাতালে তাকে ভর্তি করা সম্ভব হচ্ছে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন। এছাড়া আওয়ামী লীগ ও ১৪ দলের নেতারাও খোঁজখবর নিচ্ছেন।

আইএনবি/বি.ভূঁইয়া