ভারত সফরের আগে শেখ হাসিনাকে ইমরান খানের ফোন

নিজস্ব প্রতিবেদক
ভারত সফওে যাবার একদিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। যদিও তাদেও মধ্যে ফোনালাপে ভারত সফর নিয়ে কোন আলোচনা হয়নি বলে সূত্র জানিযেছে। বুধবার বিকালে পাকিস্তানের প্রধানমন্ত্রীর ফোন আসে বলে সাংবাদিকদের জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

তিনি বলেন, “আজ  বিকেলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।”
ইহসানুল করিম বলেন, তারা কুশলাদি বিনিময় করেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার চোখের বর্তমান অবস্থার খোঁজখবর নেন (ইমরান খান)। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চোখের চিকিৎসার খোঁজখবর নেওয়ার জন্য প্রধানমন্ত্রী ইমরান খানকে ধন্যবাদ জানান।

বৃহস্পতিবার ভারত সফরে যাচ্ছেন শেখ হাসিনা। জাতিসংঘ অধিবেশনের ফাঁকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক হয়েছিল শেখ হাসিনার। ইমরান খান জাতিসংঘ অধিবেশনে যোগ দিলেও বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে তার কোনো বৈঠক হয়নি।

উপমহাদেশের দুই পরমাণু শক্তিধর রাষ্ট্র ভারত-পাকিস্তান সম্পর্ক অবনতিশীল। এই বছরের শুরুতে দুই দেশের মধ্যে যুদ্ধাবস্থাও তৈরি হয়েছিল। জাতিসংঘের সাধারণ অধিবেশনেও দুই দেশ পরস্পরকে আক্রমনাত্মক বক্তব্য দেন।

যুক্তরাজ্যে সরকারি সফরকালে গত ২৪ জুলাই লন্ডনের একটি হাসপাতালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাম চোখে অস্ত্রোপচার করা হয়েছে।