ভবন সিলগালাঃ বিক্ষুব্ধ ব্যবসায়ীরা গুলশান গোলচত্বর অবরোধ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর গুলশান-১ এলাকায় একটি পাঁচতলা বিশিষ্ট ভবন পরিত্যক্ত ঘোষনার পর বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুর সাড়ে ১২ টার দিকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ডিএনসিসি এর অঞ্চল-৩ এর কর্মকর্তারা গুলশান-১ এর অত্যন্ত ঝুঁকিপূর্ণ হওয়ায় পরিত্যক্ত ঘোষিত ভবনটি সিলগালা করেন। এরপর বিক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ করেছে ব্যবসায়ী ও কর্মচারীরা।

সর্বশেষ দুপুর একটা পর্যন্ত গুলশান ১ গোল চত্বর এলাকা অবরোধ করে রেখেছে ব্যবসায়ী কর্মীরা।

বিষয়টি নিশ্চিত করে গুলশান ট্রাফিক বিভাগের সহকারি পুলিশ কমিশনার মুস্তাফিজুর রহমান বলেন, গুলশান-১ এলাকায় একটি ভবন পরিত্যক্ত ছিল। সেটি আজ সিলবেলা করতে এসেছিলেন ডিএনসিসি কর্মকর্তারা। এখানে নির্বাহী ম্যাজিস্ট্রেটও রয়েছেন। তাদের উপস্থিতিতেই ব্যবসায়ী ও কর্মচারীরা বিক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ করেন। এখন পর্যন্ত গুলশান গোল চত্বর এলাকার চারদিকে সড়ক চলাচল বন্ধ রয়েছে।

গুলশান বিভাগ পুলিশের গুলশান জোনের সরকারি পুলিশ কমিশনার আব্দুল আল মাসুম ঢাকা পোস্টকে বলেন, সহ সড়ক অবরোধ করার খবরে ঘটনাস্থলে পুলিশ মতান করা হয়েছে পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সড়ক সচলের চেষ্টা করা হচ্ছে। ডিএনসিসি ঊর্ধ্বতন কর্মকর্তাদেরকে খবর দেওয়া হয়েছে।

তবে এ ব্যাপারে একাধিকবার ফোন করেও ডিএনসিসি অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা(উপসচিব) মো. জুলকার নায়নের বক্তব্য পাওয়া যায়নি।

এনএ/জেডএইচ