ব্রাহ্মণবাড়িয়া নবীনগরের দক্ষিণাঞ্চলে রাস্তার বেহাল অবস্থা, দুর্ভোগে সাধারণ মানুষ

এমডি বাবুল ভূঁইয়াঃ

ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলা মাঝিগাড়া থেকে শিবপুর যাওয়ার রাস্তাটি বেহাল অবস্থা। যে কোন সময় বড় ধরনের দুঘর্টনা হওয়ার সম্ভাবনা রয়েছে।

আজ মঙ্গলবার (৮ অক্টোবর) সরেজমিনে আমাদের আইএনবি’র প্রতিবেদক ঘুরে এসে জানান, রাস্তাটি এতই বেহাল অবস্থা যে কোন সময় বড় ধরনের দুঘর্টনা ঘটতে পারে। যদিও রাস্তাটির নির্মাণকাজ চলছে, তবে খুবই ধীর গতিতে। এ নিয়ে পূর্বাঞ্চলের জনমনে রয়েছে ক্ষুবের চিত্র। স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, রাস্তাটি ভেঙ্গে আছে প্রায় অনেকদিন ধরে কিন্তু লোক দেখানো নির্মাণের কাজ চলছে, এই নিমার্ণ কাজ কবে কখন শেষ হবে তা বুজা বড় দায়।

মাঝিগাড়া থেকে শুরু করে শিবপুর পর্যন্ত নিমার্ণের চিত্র কিছুটা চোখে পড়লেও শিবপুর থেকে দক্ষিণের রাস্তাটি যা মহেশপুর, বিটঘড়, কাইতলা উত্তর পূর্ব থেকে গোয়ালী গ্রাম পর্যন্ত নবীনগর উপজেলার আওতাভুক্ত তা সম্পূর্ণ চলাচলের অযোগ্য। সেদিকে রাস্তাটির মেরামত কারার কোন দৃশ্যই চোখে পড়েনি।

সেখানকার স্থানীয়দের সাথে কথা বললে আইএনবি’র প্রতিবেদককে জানায়, আমরা দক্ষিণাঞ্চলের জনগণ নবীনগর উপজেলার মধ্যে সবচেয়ে অবহেলিত। আমাদের জনগণের কথা ভাবার সময় নেই জনপ্রতিনিধিরে। কিন্তু যে কোন নির্বাচন আসলে ভোটের জন্য অনেক ফলশ্রুতি দিয়ে থাকে যা নির্বাচন পরবর্তিতে বেমালুম সবাই ভূলে যায় বলে ক্ষুব প্রকাশ করেন।

আমাদের প্রতিবেদকের চিত্রে দেখা গিয়েছে, সরু চিকন রাস্তাটি দিয়ে বিভিন্ন বাড়ি পরিবহন চলাচল করার কারণে বেশির ভাগ সময় তীব্র জ্যামের সৃষ্টি হয়। যা ঘন্টার পর ঘন্টা লেগে থাকে প্রচন্ড জ্যাম।

কারণ একটি ভারীযান প্রবেশ করলে আরেকটি গাড়ি চলাচলের বা তাকে সাইট দেওয়ার কোন জায়গা নেই। দু’পাশে রয়েছে বিভিন্ন নালা এবং খাল, কোন কারনে একটু এদিক সেদিক হলে চলাচলকৃত বিভিন্ন পরিবহন গুলো নির্ভিগ্নে চলে যাবে খালের মধ্যে। তার মধ্যে রাস্তাটি সম্পূর্ণরুপে ভাঙ্গা। নেই কোন নির্মাণের উদ্দ্যোগ।

 

এলাকার সচেতন মহল মনে করছেন অতি দ্রুত রাস্তাটির প্রশস্ত করা খুবই জরুরী। এবং এই বিষয়ে উর্ধ্বতন মহল সহ প্রতিনিধিদের সুদৃষ্টি কামনা করছেন।

আইএনবি/বিভূঁইয়া