বিআরটিসি ও পরিবহন মালিক-শ্রমিক দ্বন্দ্বে বাস চলাচল বন্ধ

ময়মনসিংহ প্রতিনিধি: সোমবার (৯ ডিসেম্বর) বিকেল থেকে ময়মনসিংহ অঞ্চলের সকল রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে জেলা পরিবহন মালিক ও শ্রমিকরা। বিআরটিসির বাস শ্রমিকদের সঙ্গে পরিবহন শ্রমিকদের বাকবিতণ্ডা ও দ্বন্দ্বের জেরে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয় বলে জানা যায়। পরিবহন মালিক-শ্রমিকদের দাবি, অনিয়মতান্ত্রিক ও যত্রতত্র বিআরটিসির বাস চলাচলের প্রতিবাদেই এই পরিবহন ধর্মঘট।

এদিকে কোনো ধরনের পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ পরিবহন ধর্মঘটের কারণে চরম ভোগান্তিতে পড়তে হয়েছে যাত্রীদের। দীর্ঘসময় বাসের জন্য অপেক্ষা করে ফিরে যেতে হয়েছে তাদের।

সন্ধ্যায় জেলা প্রশাসক ও রোড ট্রান্সপোর্ট অথোরিটির সভাপতি মিজানুর রহমান জানান, পরিবহন সংশ্লিষ্টদের নিয়ে জরুরি বৈঠক ডাকা হয়েছে। আলোচনা সাপেক্ষে বিষয়টি সমাধান করা হবে।

ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন মন্তা অভিযোগ করে বলেন, বিআরটিসি জেলা মোটর মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে বৈঠক না করে সিদ্ধান্ত ছাড়াই অনিয়মতান্ত্রিকভাবে গাড়ি চালাচ্ছে। বিআরটিসির দ্বিতল বাসগুলো সিটি করপোরেশনের ভেতরে চলার কথা থাকলেও তা মানা হচ্ছে না। ডিপো, স্ট্যান্ড অথবা নির্ধারিত জায়গা ছাড়া যত্রতত্র যাত্রী ওঠানোর মাধ্যমে বিআরটিসির বাসগুলো নিয়মিত চলাচল করছে বিভিন্ন জেলা-উপজেলা ও প্রত্যন্ত অঞ্চলে।

আইএনবি/বিভূঁইয়া