বাংলাদেশ আজ পৃথিবীর সামনে উন্নয়নের রোল মডেল:তথ্যমন্ত্রী।

নিজস্ব প্রতিনিধি/ঢাকা: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, অপকর্মের সঙ্গে যারা যুক্ত তারা কোনো দলের নয়, তারা দুষ্কৃতিকারী। এদের কেউ দলীয় পরিচয়কে ঢাল হিসেবে ব্যবহার করলে, সরকার এবং আমাদের দল এ ব্যাপারে জিরো টলারেন্স নীতিতে কাজ করছে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ব্যারিস্টার জাকির আহাম্মদ এর সভাপতিত্বে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ও স্বাধীনতা পরিষদের যৌথ উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

গত ২৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে প্রধানমন্ত্রীর প্রতি শুভেচ্ছা ও শ্রদ্ধা জানি‌য়ে ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের জন্ম দিয়েছিলেন, আর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আধুনিক সমৃদ্ধ বাংলাদেশের রূপকার। তার নেতৃত্বেই বাংলাদেশ আজ পৃথিবীর সামনে উন্নয়নের রোল মডেল।

তি‌নি বলেন, আজকে যখন দেশ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে, যখন বিশ্ব সম্প্রদায় দেশের উন্নয়ন অগ্রগতি ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করছেন, তখন বিএনপি আর তার মিত্ররা প্রশংসা করতে পারে না, তারা শুধু সমালোচনা আর নানা ধরনের বিষোদগারেই ব্যস্ত।

ড. হাছান বলেন, শুধু খুন নয়, বঙ্গবন্ধু হত্যার পর যাতে হত্যার বিচার না হয়, সেজন্য তারা সংসদে আইন পাস করেছিল। বিএনপির আমলে ২০০২ সালে অপারেশন ক্লিনহার্ট পরিচালনায় বহু নিরীহ মানুষকে হত্যা করা হয়েছিল।

বিএনপির সাম্প্রতিক বক্তব্য প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির অন্য নেতারা গতকাল তাদের বক্তব্যে বলেছেন, আজকে নাকি নষ্ট সময় যাচ্ছে। অথচ প্রকৃতপক্ষে তারাই রাজনীতিকে নষ্ট করেছিলেন। জিয়াউর রহমান দম্ভ করেই বলতেন যে, ‘মানি ইজ নো প্রবলেম’। বিএনপিই রাজনীতিতে কেনা-বেচার হাট বসিয়েছিল। বিএনপির বড় বড় নেতা যারা আজকে বড় বড় কথা বলেন তারা অনেকেই রাজনীতির হাটে বিক্রি হওয়া রাজনীতিবিদ। তারা যখন সময় নিয়ে প্রশ্ন রাখেন, তখন মনে করতে হবে সময়টা ভালো যাচ্ছে।

আলোচনা সভায় আরও উপ‌স্থিত ছি‌লেন হেদায়েতুল ইসলাম স্বপন (সাংগঠনিক সম্পাদক,ঢাকা মহানগর (দ:) আওয়ামীলীগ), চিত্রনায়িকা অরুনা বিশ্বাস (সহ-সভাপতি,বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট), আলী আকবর মোল্লা (সভাপতি, লেবানন আওয়ামীলীগ), সাদেক হোসেন (সভাপতি, কুয়েত আওয়ামীলীগ), জিন্নাত আলী খান জিন্নাহ্,অরুণ সরকার রানা (সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু সাংস্কৃ‌তিক সংগঠ‌ন), শাহাদাত হোসেন টয়েল, চিত্র নায়িকা শাহানুর প্রমুখ।

আইএনবি নিউজ ঢাকা।