বাংলাদেশে বিনিয়োগ করলে অন্য দেশের চাইতে বেশি লাভ করতে পারবেন

আইএনবি নিউজ:
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ লেদার ফুটওয়্যার অ্যান্ড লেদার গুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শো-২০১৯-এর বুধবার সকালে উদ্বোধনী অনুষ্ঠানে বিদেশী বিনিয়োগকারীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশে বিনিয়োগ করলে অন্য দেশের চাইতে বেশি লাভ করতে পারবেন।

তিনি বলেন, আপনারা বাংলাদেশে বিভিন্ন শিল্পে বিনিয়োগ করুন। বাংলাদেশে শ্রমিক সস্তা। বিদেশী বিনিয়োগকারীদের আমরা বেশি সুযোগ সুবিধা দিচ্ছি, যা অন্য কোনো দেশ দিতে পারবে না।

শেখ হাসিনা বলেন, দেশে ১২টি অর্থনৈতিক অঞ্চল প্রস্তুত করা হয়েছে। এসব অর্থনৈতিক অঞ্চলে আমরা দেশি ও বিদেশি বিনিয়োগকারীদের জায়গা করে দিতে চাই। দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে, কৃষি জমি সুরক্ষা এবং শিল্পায়নের জন্যই বিশেষ অর্থনৈতিক অঞ্চল তৈরি করা হয়েছে। এর কার্যক্রম পূর্ণাঙ্গভাবে শুরু হলে আমাদের প্রবৃদ্ধিতে ভূমিকা রাখবে।

তিনি আরও বলেন,আমাদের লক্ষ্য বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ও দারিদ্র্য বিমোচন। দেশের মানুষকে অর্থনৈতিকভাবে মুক্তি দিতে পারলে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ হবে। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়ে তোলার মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করতে চাই।

আইএনবি/বিভূঁইয়া