ফতুল্লায় স্টিল মিলে বিস্ফোরণ, ৫ জন দগ্ধ

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের ফতুল্লার পাগলা রসুলপুর এলাকায় সোমবার (২৫ অক্টোবর) বেলা সোয়া ১২টার দিকে একটি স্টিল মিলে লোহার রড গলানো ভাট্রি বিস্ফোরণে পাঁচ শ্রমিক দগ্ধ হয়েছেন।

বিস্ফোরণে দগ্ধরা হলেন সোহেল রানা (৩৬), লিটন (৩৫), আরিফ (২৭), বিল্লাল হোসেন (৩৫) ও মোহাম্মদ আলী (২৬)। তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

শেখ হাসিনা জাতিয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. আইউব হোসেন বলেন, নারায়ণগঞ্জ থেকে দগ্ধ রোগীরা হাসপাতালে এসেছেন। এদের মধ্যে বিল্লাল হোসেন ২০ শতাংশ, আরিফের ১১ শতাংশ, আব্দুল আলীর ৫২ শতাংশ, সোহেল ১৩ শতাংশ ও লিটনের ১৪ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের সবার অবস্থা গুরুতর বলেও জানান তিনি।

ঘটনাস্থলে যাওয়া গণমাধ্যম কর্মীরা জানান, স্টিল মিলে ভেতর সোমবার সন্ধ্যা পর্যন্ত কোনো আইন শৃঙ্খলা বাহিনী অথবা গণমাধ্যম কর্মীদের প্রবেশ করতে দেওয়া হয়নি।

এ বিষয়ে শিল্প পুলিশে এসআই আব্দুর রহমান জানান, আমরা চেষ্টা করে যাচ্ছি মিলে ভেতর প্রবেশ করতে। কিন্তু মালিকপক্ষ এরকম কোনো ঘটনাই ঘটেনি বলে আমাদের ভেতর প্রেবশ করতে দিচ্ছে না। ভেতরে গেলেও সিকিউরিট রুম পর্যন্ত প্রবেশ করতে পারলেও ঘটনাস্থল যেখানে ঘটেছে সেখানে যেতে দিচ্ছে না । এ নিয়ে তাদের সাথে তর্কবিতর্ক চলছে।

বিষয়টি স্বীকার করে ফতুল্লা মডেল থানার ওসি রাকিবুজ্জামান জানান, পাগলার ঘটনা। ঘটনাস্তলে লোক পাঠানো হয়েছে।

আইএনবি/বিভূঁইয়া