প্রধানমন্ত্রী আহ্বান, অপপ্রচারে কান না দিয়ে মোকাবিলা করার

আইএনবি নিউজ: ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে বীরশ্রেষ্ঠদের উত্তরাধিকারী এবং নির্বাচিত সংখ্যক খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের সংবর্ধনা অনুষ্ঠানে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, অপপ্রচারে কান না দিয়ে মোকাবিলার করার আহ্বান জানান।

তিনি বলেন, দেশের দরিদ্র পিরিত মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করছে সরকার। দেশ পর্যাপ্ত পরিমাণে লবন মজুদ আছে, তারপর ও কিছু স্বার্থান্বাসী মহল অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করছে। তিনি বলেন, অন্ধকার যুগ পেছনে ফেলে এগিয়ে যাচ্ছে দেশে।জাতির জনকের অসমাপ্ত কাজ শেষ করাই আমাদের লক্ষ্য।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশ। দেশের মানুষ ভালো আছে। তারপরও একটি গোষ্ঠী চাল নেই, লবণ নেই বলে অপপ্রচার চালাচ্ছে। মানুষের মধ্যে বিভান্তি সৃষ্টি করতে চাচ্ছে। যাহোক এসব মোকাবেলা করে আমাদের চলতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে, প্রতিটি মানুষের মৌলিক অধিকার পূরণে আমরা কাজ করে যাচ্ছি। দেশের মানুষ যেন ভালো থাকে, সে লক্ষ্যে আমরা নানা কর্মসূচি গ্রহণ করছি। যাদের ঘর নেই, তাদের ঘর দিচ্ছি। যাদের জমি নেই, তাদের জমি দিচ্ছি।

তিনি বলেন, গরিবের সন্তানরা যেন লেখাপড়া করতে পারে, সেজন্য বৃত্তি-উপবৃত্তি দিচ্ছি। বিনা পয়সায় ছেলে-মেয়েদের বই দেয়া হচ্ছে।

এর আগে সকালে মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শিখা অনির্বাণে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী শেখ হাসিনা।

আইএনবি/বিভূঁইয়া