প্রতিবন্ধী কিশোরের গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের গফরগাঁওয়ে গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে উপজেলার রসুলপুর ইউনিয়নের কদম রসুলপুর গ্রামে সালমান (১৪) নামে মানসিক প্রতিবন্ধী এক কিশোর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছেন। এ ঘটনায় গফরগাঁও থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার রসুলপুর ইউনিয়নের কদম রসুলপুর গ্রামের চাঁনু মিয়া ওরফে চাঁনু পাগলা ও তার দুই ছেলে মানসিক ভারসাম্যহীন। তার ছোট ছেলে সালমান বৃহস্পতিবার রাত ৮টার দিকে বাড়ির উঠানে লিচু গাছে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। খোঁজ পেয়ে পরিবারের লোকজন অচেতন অবস্থায় নামিয়ে স্থানীয় ডাক্তারের কাছে নিলে সালমানকে মৃত ঘোষণা করা হয়। পরে লাশ বাড়িতে নিয়ে যাওয়া হয়। খবর পেয়ে গফরগাঁও থানা পুলিশ বাড়ি থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, ছেলেটি মানসিক ভারসাম্যহীন ছিল। এদের পরিবারে তিনজন মানসিক ভারসাম্যহীন সদস্য রয়েছেন।

গফরগাঁও থানার অফিসার ইনচার্জ অনুকুল সরকার বলেন, এ ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্টের ভিত্তিতে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

আইএনবি/বি.ভূঁইয়া