পাবনার ভাঙ্গুড়ায় নির্বাচনী কার্যালয় ভাঙচুর

পাবনা প্রতিনিধি: পাবনার ভাঙ্গুড়া উপজেলার সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা প্রতীক বরাদ্দের পর থেকেই ব্যাপক প্রচার প্রচারণায় নেমেছেন।

আগামী ২০ অক্টোবর এই ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সাধারণ ভোটারদের অভিমত, নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী হলেও মূলত আওয়ামী লীগে বেলাল হোসেন, বিএনপি সমর্থিত প্রার্থী বিদ্যুৎ এবং স্বতন্ত্র প্রার্থী গোলাম ফারুকের মধ্যে ত্রিমুখী লড়াই হবে। তাই প্রচারণার পর থেকেই প্রার্থী ও কর্মী-সমর্থকদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

এ অবস্থায় গতকাল শনিবার (১০ অক্টোবর) রাতে ইউনিয়নের চরভাঙ্গুড়া গ্রামে নিজেদের নির্বাচনী কার্যালয় ভাংচুরের অভিযোগ করেছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বেলাল হোসেন খান (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী (ঘোড়া) গোলাম ফারুক টুকুন। বেলাল হোসেন খান চরভাঙ্গুড়া গ্রামের স্থায়ী বাসিন্দা।

সূত্র জানায়, শনিবার রাত ১০টার দিকে চরভাঙ্গুড়া গ্রামের খাঁ পাড়া ও ঘোষপাড়ায় নৌকা প্রতীকের নির্বাচনী কার্যালয় ভাঙচুর করে দুষ্কৃতিকারীরা। এর কিছুক্ষণ পর একই এলাকায় স্বতন্ত্র প্রার্থী গোলাম ফারুক টুকুনের নির্বাচনী কার্যালয়ও ভাঙচুর করা হয়।

নৌকার প্রার্থী বেলাল হোসেন খান নির্বাচনী কার্যালয় ভাঙচুরের ব্যাপারে সরাসরি কারো বিরুদ্ধে কোনো অভিযোগ তুলছেন না। তবে স্বতন্ত্র প্রার্থী গোলাম ফারুক টুকুনের অভিযোগ, বেলাল হোসেনের লোকজন প্রথমে ঘোড়া মার্কার নির্বাচনী কার্যালয় ভাঙচুর করে। পরে ঘটনা ধামাচাপা দিতে নিজেরাই নৌকা মার্কার নির্বাচনী কার্যালয় ভাঙচুর করে।

আওয়ামী সমর্থিত প্রার্থী বেলাল হোসেন খান বলেন, নৌকা মার্কার নির্বাচনী কার্যালয়ের পাশেই ঘোড়া মার্কার নির্বাচনী কার্যালয় রয়েছে। পরে জানতে পারি দুই কার্যালয়েই কর্মীরা চেয়ার ভাঙচুর করেছেন। নির্বাচনী কার্যালয় ভাঙচুরের ঘটনা একেবারেই অনাকাঙ্ক্ষিত। আমরা নিজেরাই বিষয়টি সমাধানের চেষ্টা করছি। তবে এ ব্যাপারে আমার কারো বিরুদ্ধে কোনো অভিযোগ নেই।

এ বিষয়ে কথা বলতে ভাঙ্গুড়া থানার ওসি মোহাম্মদ আনোয়ার হোসেনকে একাধিক বার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

তবে অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে ভাঙ্গুড়া থানার ডিউটি অফিসার এসআই আবুল কালাম বলেন, স্বতন্ত্র প্রার্থী গোলাম ফারুক টুকুন তাঁর নির্বাচনী কার্যালয় ভাঙচুরের বিষয়ে থানায় লিখিত অভিযোগ দিতে এসেছেন। থানা প্রশাসন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ করবে।

আইএনবি/বি.ভূঁইয়া