নবীনগর উপজেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদক পদে তিন নেতা আলোচনায়

নবীনগর প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রায় ৮ বছর পর হতে যাচ্ছে । দীর্ঘ দিন পর সম্মেলন অনুষ্ঠিত হওয়ায় উপজেলার নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী আগামী ২৭ শে নভেম্বর নবীনগর সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছ। ইতিমধ্যেই সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের ব্যানার ফেস্টুন দিয়ে ছেয়ে গেছে পুরো শহর।

সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামীলীগের সভাপতি র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী এমপি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।

সম্মেলনকে ঘিরে দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষের মধ্যেদের মধ্যে জল্পনা কল্পনা চলছে কে হচ্ছেন সভাপতি এবং সাধারন সম্পাদক…।

স্থানীয় আওয়ামীলীগের বেশ কয়েকজন নেতাদের সাথে কথা বলে জানা যায়, সভাপতি হিসেবে বর্তমান সংসদ সদস্য মোঃ এবাদুল করিম বুলবুল এবং সাবেক এমপি ও বর্তমান সভাপতি ফয়জুর রহমান বাদলের নাম রয়েছে জোড় আলোচনায়।

সভাপতি হিসেবে দুজনের নাম আলোচনায় থাকলেও বিভিন্ন সূত্রে দলীয় নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে অদ্য পর্যন্ত সাধারন সম্পাদক পদে প্রার্থী হয়েছেন ৮ থেকে ১০ জন।

তবে এদের মধ্যে আলোচনায় রয়েছেন বর্তমান সাধারন সম্পাদক এম এ হালিম, সাবেক ছাত্রনেতা ও জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ব্যারিস্টার জাকির আহাম্মদ ও পৌর মেয়র এডভোকেট শিব সংকর দাসের নাম।

এবিষয়ে বর্তমান সাধারণ সম্পাদক এম এ হালিম জানান, সম্মেলনে তিনি প্রার্থী হবেননা। তবে দলের প্রয়োজনে তাকে দায়িত্বশীল পদে হাইকমান্ডসহ যদি নেতাকর্মীরা আবারও চায়, তিনি বঙ্গবন্ধুর একজন সামান্য সৈনিক হিসেবে দলের জন্য আজীবন কাজ করে যেতে চান।

আরেক সাধারণ সম্পাদক প্রার্থী ব্যারিস্টার জাকির আহাম্মদ জানান, নবীনগর উপজেলা আওয়ামীলীগকে সুসংগঠিত এবং তৃণমূল আওয়ামীলীগ কে গতিশীল করার লক্ষ্যে তিনি সাধারন সম্পাদক পদে প্রার্থী হয়েছেন।

তিনি জানান, দলীয় নীতিনির্ধারকরা যদি তাকে সাধারন সম্পাদক পদে নির্বাচিত করেন, তাহলে তৃণমূলের নেতাকর্মীদের মূল্যায়ন করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করবেন।

এছাড়াও সাধারন সম্পাদক পদে অন্য প্রার্থীরা হলেন জেলা আওয়ামীলীগের সদস্য জসিম উদ্দিন আহমেদ ও গোলাম শাহরিয়ার বাদল, বর্তমান উপজেলা কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক জহির উদ্দিন চৌধুরী সাহান, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, সদস্য কাজী জহির উদ্দিন সিদ্দিক টিটু, উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মনির।

উপজেলা আওয়ামীলীগের একাদিক নেতার দাবী, এবার স্মরণকালের সবচেয়ে সফল সম্মেলন অনুষ্ঠিত হবে। এই সম্মেলনের মাধ্যমে উপজেলা আওয়ামীলীগ আরও ঐক্যবদ্ধ এবং সুসংগঠিত হবে বলেও তারা দাবি করছে । এদিকে সম্মেলনকে ঘিরে শহর জুড়ে বিরাজ করছে উৎসবের আমেজ।

আইএনবি/ বিভূঁইয়া