দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল উদ্বোধন

আইএনবি ডেস্ক: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল উদ্বোধন করেছেন । এই হাসপাতালের নাম দেয়া হয়েছে ‘ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতাল’।

আজ সকালে (১৮ এপ্রিল) রাজধানীর মহাখালীতে এই হাসপাতালের উদ্বোধন করা হয়েছে। মহাখালীতে অবস্থিত ঢাকা উত্তর সিটি করপোরেশনের ডিএনসিসি কাঁচাবাজারকে করোনার চিকিৎসায় ১০০০ শয্যার বিশেষায়িত হাসপাতালের রুপান্তর করা হয়েছে। প্রাথমিকভাবে ২২২ বেডে দিয়ে এর আনুষ্ঠানিক যাত্রা হলো আজ। এই মাসের ২৯ এপ্রিলের মধ্যে হাসপাতালটি রোগীদের পুরোপুরি সেবা দিতে পারবে বলে জানানো হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ঢাকা মেডিকেল কলেজের সাবেক পরিচালক ও হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন, স্বাস্থ্য অধিদফতারের মহাপরিচালক আবুল বাশার মো খুরশিদ আলম, স্বাস্থ্য সচিব লোকমান হোসেন মিয়া, সেনাবাহিনীর এডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল শাকিল আহমেদসহ অনেকে।

এই হাসপাতাল ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও স্বাস্থ্য অধিদপ্তরের যৌথ উদ্যোগে তৈরি করা হয়েছে। এটি পরিচালনায় থাকছে বাংলাদেশ সেনাবাহিনী।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন জানান, এই হাসপাতালে ৫০০ চিকিৎসক, ৭০০ নার্স, ৭০০ স্টাফসহ প্রয়োজনীয় ওষুধ ও যন্ত্রপাতি প্রস্তুত রাখা হয়েছে। করোনা রোগীদের জন্য প্রয়োজনীয় প্রায় সব ধরনের পরীক্ষা-নিরীক্ষাও এখানে করা যাবে।

আইএনবি/বিভূঁইয়া