‘থার্টি ফার্স্ট নাইটে দেশীয় সংস্কৃতির অনুষ্ঠানে বাধা নেই’

আইএনবি নিউজ: সোমবার (৩০ ডিসেম্বর) ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম বলেছেন, থার্টি ফার্স্ট নাইটে শহরজুড়ে পর্যাপ্ত পোশাকধারী ও সাদা পোশাকের পুলিশ মোতায়েন থাকবে। বরাবরের মতই ছাদের উপরে ও খোলা জায়গায় অনুষ্ঠানের নিষেধাজ্ঞা থাকলেও দেশীয় সংস্কৃতির অনুষ্ঠানে পুলিশ বাধা দেবে না।

ডিএমপি কমিশনার বলেন, থার্টি ফার্স্ট নাইটে নিরাপত্তার জন্য পোশাকধারী ও সাদা পোশাকের পুলিশ শহরজুড়ে মোতায়েন থাকবে। প্রস্তুত থাকবে সোয়াত টিম, সিআইডিসহ অন্য টিমগুলোও। রাস্তার মোড়ে মোড়ে চেকপোস্ট থাকবে।

তিনি বলেন, আজ থেকে শহরের প্রত্যেকটি বারের মদ কেনাবেচা বন্ধ থাকবে। অস্ত্র বহনে থাকবে নিষেধাজ্ঞা। শহরের ভিআইপি জোন ও সড়কের প্রবেশাধিকার থাকবে সংরক্ষিত। তাছাড়া সন্ধ্যা ছয়টার পর থেকে ঢাবি এলাকায় কোন গাড়ি ঢুকতে দেওয়া হবে না। পাশাপাশি টিএসসির অনুষ্ঠানগুলোতে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ।

পুলিশ কমিশনার বলেন, থার্টি ফার্স্ট নাইট নিয়ে কোন নিরাপত্তা হুমকি নেই। আমাদের গোয়েন্দা সংস্থাগুলো এ নিয়ে কাজ করেছে। তবে কোন দুষ্কৃতকারী যদি নাশকতা করার চেষ্টা করে তাহলে কঠিন ব্যবস্থা নেওয়া হবে।

আইএনবি/বিভূঁইয়া