ত্রাণ নেয়ার সময় ক্যামেরার সামনে মুখ দেখাতে হবে, না হলে চড়-থাপ্পড়

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন বিশ্বাস সরকারি ত্রাণ দেয়ার সময় দুস্থ ও অসহায় মানুষদের সঙ্গে এ আচরণ করে বলে অভিযোগ পাওয়া যায়। ত্রাণ নেয়ার ছবি তুলতে অনিহা প্রকাশ করায় বেশ কয়েকজনের গায়ে হাত তোলেন চেয়ারম্যান, এমনকি মহিলাদের গায়েও হাত তুলতে বাদ রাখেননি তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ ঘটনার একটি ভিডিও ভাইরাল হলে ওই এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। ভিডিওতে দেখা যায় মহিউদ্দিন বিশ্বাস ত্রাণ প্রদানের সময় দুস্থ অসহায় বয়স্ক মহিলা ও পুরুষদের ক্যামেরার দিকে তাকাতে বলছেন। এসময় চেয়ারম্যানের চড়-থাপ্পড় খেয়ে অনেকের মুখের মাস্ক মুখ থেকে পড়ে যেতেও দেখা যায়। আবার ক্যামেরার দিকে না তাকানোর জন্য নারী ত্রাণ গ্রহীতাদের শাড়ির আঁচল ধরেও টানতে দেখা যায়।

এ বিষয়ে চেয়ারম্যান মহিউদ্দিন বিশ্বাস মহি বলেন, কে বা কারা ত্রাণ বিতরণ করার সময় আমার ছবি তুলেছে। তবে এমন ঘটনার জন্য তিনি দুঃখ প্রকাশ করেছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন, ‘আমরা বিষয়টি জেনেছি। আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। এ বিষয়ে জেলার স্থানীয় সরকারের উপ-পরিচালক তদন্ত করে ব্যবস্থা নেবেন।

আইএনবি/বিভূঁইয়া