তৃণমূলে যোগ দিতে পারেন বলিউড অভিনেত্রী বর্ষা উসগাঁওকার

নয়াদিল্লি বিনোদন ডেস্ক: চলতি সপ্তাহেই গোয়াতে তৃণমূল কংগ্রেসে যোগদান করতে পারেন একদা বলিউডের নামকরা অভিনেত্রী বর্ষা উসগাঁওকার । বর্ষার সঙ্গে তৃণমূল নেতৃত্বের কথাবার্তা একপ্রকার পাকা হয়ে গিয়েছে। আগামী বৃহস্পতিবার গোয়া সফরে যাচ্ছেন তৃণমূল কংগ্রেস নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। খবর সংবাদ প্রতিদিন

খবরে আরো বলা হয়েছে,  গোয়ার একজন জনপ্রিয় মুখ তৃণমূলে যোগ দিতে চলেছেন, সে কথা তৃণমূল  সূত্র থেকে আগেই জানা গিয়েছিল। তা নিয়ে নানা নাম ইতিমধ্যেই জল্পনায় উঠে এসেছে। তাঁদের মধ্যে অবশ্য ভূমিকন্যা বর্ষারই তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনা প্রবল। বর্ষা তৃণমূলে যোগ দিলে আগামী দিনে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে তাঁকে রাজ্যসভার সাংসদ পদ দেওয়া হতে পারে এমন কথাও শোনা গিয়েছে।

 

সরাসরি রাজনীতির সঙ্গে যোগ না থাকলেও বর্ষা রাজনৈতিক পরিবারের মেয়ে। বাবা অচ্যুত কে এস উসগাঁওকর গোয়ার মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির প্রতিষ্ঠাতা। গোয়া বিধানসভার ডেপুটি স্পিকার এবং সেখানকার মন্ত্রিসভার একাধিকবার সদস্য ছিলেন। গত বছর জুন মাসে তিনি প্রয়াত হয়েছেন। রাজনৈতিক পরিবারের সদস্য হওয়ার সূত্রে বর্ষা নিজেও একবার ২০১৭ সালে রাজ ঠাকরের পার্টি মহারাষ্ট্র নবনির্মাণ সেনার হয়ে প্রচার করেছিলেন। গোয়ার পরিচিত এবং জনপ্রিয় মুখ বর্ষা। স্বাভাবিকভাবেই তিনি তৃণমূল কংগ্রেসে যোগদান করলে সেখানকার রাজনীতির আঙিনায় খানিকটা হলেও শোরগোল পড়বে। তাতে আগামী দিনে গোয়ায় তৃণমূল কংগ্রেসে যোগদান প্রক্রিয়াতে গতি আনবে বলেই মনে করছেন তৃণমূল নেতৃত্ব।

৫৩ বছর বয়সি বর্ষার তৃণমূল কংগ্রেসে যোগদানের বিষয়ে অবশ্য দলের কোনও নেতা মুখ খুলতে রাজি হননি। তবে ৬৫% হিন্দু ভোটার সম্বলিত রাজ্য গোয়াতে বর্ষার মতো হিন্দু মুখ যোগ দিলে তাঁরা যে লাভবান হবেন সে কথা আড়ালে তৃণমূলের নেতারা মেনে নিয়েছেন।

 

আইএনবি/বিভূঁইয়া