টেকনাফে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ১

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফ থানাধীন ছোট হাবিবপাড়া এলাকায় অভিযান চালিয়ে মো. আব্দুল্লাহ (৫০) নামে এক মাদক ব্যবসায়ীকে ৯৫০ পিস ইয়াবা ও ৩০টি বিদেশি মদের বোতলসহ আটক করেছে র‌্যাব-১৫ । আটককৃত মাদক ব্যবসায়ী টেকনাফ সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ড ছোট হাবিবপাড়া এলাকার মৃত আবুল বাশারের ছেলে।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রবিবার সন্ধ্যায় র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ থানাধীন টেকনাফ সদর ইউনিয়নের ছোট হাবিবপাড়া এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী অবৈধ মাদকদ্রব্য বিক্রয়ের খবর পায়। এর ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের একটি চৌকস অভিযানিক দল বর্ণিত এলাকার জনৈক মো. আব্দুল্লাহ এর বসতবাড়ির সামনে উপস্থিত হয়। র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে পালানোর চেষ্টাকালে মো. আব্দুল্লাহ নামে একজন ব্যক্তিকে আটক করতে সক্ষম হয় র‌্যাব।

জিজ্ঞাসাবাদে আটককৃত তার বসত-বাড়ির শয়ন কক্ষের পশ্চিম কোনায় খাটের নিচে অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ও বিদেশি মদ রক্ষিত আছে বলে জানায়। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সামনে বিধি মোতাবেক আটককৃত ব্যক্তির ভাষ্যমতে তার বসত-বাড়িতে তল্লাশি করে প্লাস্টিকের বস্তা ও পলিব্যাগ থেকে সর্বমোট ৯৫০ পিস ইয়াবা ট্যাবলেট ও ৩০টি বিদেশী কাঁচের মদের বোতল উদ্ধার করা হয়।
আটককৃত মাদক ব্যবসায়ী জানান, দীর্ঘদিন যাবত ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে নিজের হেফাজতে রেখে টেকনাফ ও কক্সবাজার জেলার বিভিন্ন স্থানে বিক্রয় করতেন তিনি। তিনি আরও জানান, উদ্ধারকৃত ইয়াবা ও বিদেশি মদসহ আটক ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।

আইএনবি/বিভূঁইয়া