জাহাজ চাপায় নারায়ণগঞ্জে শ্রমিক নিহত

নারায়ণগঞ্জ প্রতিনিধি: বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সন্ধ্যায় নারায়ণগঞ্জ উপজেলার বিবিজোড়া এলাকায় ব্রহ্মপুত্র বন্দরে স্নেহা শিপইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস ডকইয়ার্ডে নির্মাণাধীন জাহাজের নিচে চাপা পড়ে এক শ্রমিক নিহত হয়েছেন। এঘটনায় নিখোঁজ আছেন আরো এক শ্রমিক এবং আহত হয়েছেন অন্তত চারজন।

ঘটনার পর থেকে ওই ডকইয়ার্ডের মালিক আবুল কালাম পলাতক রয়েছেন।

আহত শ্রমিকরা জানান, স্নেহা শিপইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস ডকইয়ার্ড থেকে বৃহস্পতিবার সন্ধ্যায় পরীক্ষামূলকভাবে ব্রহ্মপুত্র নদে জাহাজটি নামানো হয়। নদীতে ভাসানোর সময় জাহাজটি স্লিপওয়ের বালুতে আটকে অর্ধেক ডেবে যায়। এ সময় হুইল ওয়্যারের তার ছিঁড়ে ইয়া রাসূল ও রাসেল নামে দুই শ্রমিক জাহাজটির নীচে চাপা পড়ে নদীতে ডুবে নিখোঁজ হন এবং চার শ্রমিক আহত হন।

খবর পেয়ে বন্দর থানা পুলিশসহ ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ও তাদের ডুবুরিদল নিখোঁজদের উদ্ধারে ঘটনাস্থলে তল্লাশি শুরু করে। রাত বারোটায় ডুবুরিদল একজনের মরদেহের সন্ধান পায়। পানির নিচে থাকায় তার পরিচয় শনাক্ত করা যায়নি। এদিকে নিখোঁজ অপর শ্রমিকের সন্ধানে তল্লাশি অভিযান চলছে।

এদিকে নিখোঁজদের লাশ উদ্ধারের পর দাফন কাফনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রত্যেক পরিবারকে বিশ হাজার টাকা অনুদানের ঘোষণা দিয়েছে বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার।

আইএনবি/বিভূঁইয়া