জাল দলিলে সম্পতি বিক্রি, রসিক কাউন্সিলর গ্রেপ্তার

রংপুর প্রতিনিধি: রংপুরের সড়ক ও জনপদ বিভাগের জমি জাল দলিল করে বিক্রি মামলায় এক বছরের দণ্ডপ্রাপ্ত আসামি এলাকাবাসীর বাঁধার মুখে দীর্ঘ চার ঘণ্টা পর রংপুর সিটি কর্পোরেশনের (রসিক) কাউন্সিলরকে গ্রেপ্তার করা হয়েছে।

দৈনিক ইত্তেফাকের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

শুক্রবার (৭ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে নগরীর বিনোদপুর রেলক্রসিং এলাকার নিজ বাড়ি থেকে চার মামলার ওয়ারেন্টভুক্ত আসামি ওই কাউন্সিলরকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার জাকারিয়া ইসলাম শিপলু ১৫ নম্বার ওয়ার্ড কাউন্সিলর এবং তাজহাট থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানার ওসি (তদন্ত) হোসেন আলী জানান, শুক্রবার বিকেল ৫টা থেকে চার মামলার ওয়ারেন্টভুক্ত আসামী কাউন্সিলর শিপলুকে গ্রেপ্তারে নগরীর বিনোদপুর রেলস্টেশন এলাকায় তার বাড়ি ঘিরে রাখে পুলিশ।

খবর পেয়ে এলাকার শত শত নারী-পুরুষ ছুটে এসে কাউন্সিলরের বাড়ি ঘিরে রেখে তাকে পুলিশের গ্রেপ্তারের চেষ্টার প্রতিবাদে বিক্ষোভ করতে থাকে। অবস্থা বেগতিক হতে থাকলে কোতয়ালী থানা থেকে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ ফোর্স ও জলকামান পাঠানো হয়।

ইফতারের পর এলাকাবাসী, শিপলুর কর্মী, সমর্থকদের ভিড় বাড়তে থাকে। সিটি নির্বাচনে পরাজিত কাউন্সিলর প্রার্থী পুলিশ দিয়ে কাউন্সিলর শিপলুকে হয়রানি করছে বলে অভিযোগ করেন এলাকাবাসী। রাত সাড়ে ৯টা তার বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে পুলিশ।

কাউন্সিলর শিপলুর নামে চারটি মামলার ওয়ারেন্ট রয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

 

আইএনবি/বিভূঁইয়া