জামালপুর-৫ (সদর) আসন প্রার্থীর স্লোগান “রাস্তা চাই, ভোট চাই”

জামালপুর প্রতিনিধি: আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-৫ (সদর) আসনের প্রতিনিধিত্ব করছেন মো. আবুল কালাম আজাদ। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি জাতীয় সংসদ নির্বাচন নিয়ে তার পরিকল্পনা, লক্ষ্য এবং প্রত্যাশা সম্পর্কে আলোচনা করেছেন।

প্রথমেই মো. আবুল কালাম আজাদকে প্রশ্ন করা হয় মনোনীত প্রার্থী হিসেবে তাকে পেয়ে জামালপুরবাসীর প্রতিক্রিয়া সম্পর্কে। এ বিষয়ে তিনি জানান, দীর্ঘ সময় ধরেই জনগণ নৌকাকে সমর্থন করে আসছে। আর এবারের নির্বাচনে জামালপুর-৫ (সদর) আসনের প্রতিনিধিত্ব করার জন্য প্রধানমন্ত্রী যখন আমাকে মনোনয়ন দিয়েছেন, আমার এলাকার মানুষ এই সিদ্ধান্তে ভীষণ উচ্ছ্বসিত।

তিনি আরও জানান, নির্বাচনী প্রচারণায় বের হলেই দেখছি আশেপাশের ঘরবাড়ি থেকে ছেলে-বুড়ো সকলে রাস্তায় বেরিয়ে এসে আমাদের সাথে একাত্মতা প্রকাশ করছে। আগে আমি বা আমার দলের কর্মীরা সকলকে দেখে হাত নেড়ে সম্বোধন করতাম, জয় বাংলা স্লোগান দিতাম। আর এখন সাধারণ জনগণ আমাদের দেখে হাত নেড়ে স্লোগান দেয়।

তিনি বলেন, জনগণের অভ্যর্থনা ও হাসিমুখ এটি প্রমাণ করে যে, জামালপুর জেলা নৌকার ঘাটি, শেখ হাসিনার ঘাটি ছিল, আছে এবং থাকবে। এটিই জনগণের ভালোবাসা, সমর্থন এবং নৌকার প্রতি আস্থার প্রমাণ। আমার অগাধ বিশ্বাস, জামালপুর-৫ (সদর) আসনের জনগণ আমাকে বিপুল ভোটে জয়ী করে শেখ হাসিনার হাত আরও শক্তিশালী করবে।

মো. আবুল কালাম আজাদের কাছে জানতে চাওয়া হয় জামালপুরে কোন সমস্যাটি নিরসনে তিনি কাজ করবেন, যা এতো বছরেও সমাধান হয়নি? এর উত্তরে তিনি বলেন, জামালপুর একটি সম্ভাবনাময় জেলা। এখানে বিকাশ ও উন্নয়নের অসংখ্য সুযোগ রয়েছে। তবে এসবের মধ্যে বাধা হয়ে দাঁড়াচ্ছে এলাকার যোগাযোগ ব্যবস্থা। বিশেষ করে জামালপুর সদরে এখনো অনেক কাঁচা রাস্তা রয়েছে যেখানে গাড়ি, বাস, ট্রাক তো দূরের কথা, রিকশা বা মোটরসাইকেল নিয়ে যাতায়াতও মুশকিল হয়ে পড়ে। এলাকায় যাদের সাথেই সাক্ষাৎ হয় সকলেরই দাবি এলাকার রাস্তাগুলো সংস্করণ করা। তাই আমি একটা নতুন স্লোগান তৈরি করেছি, ‘রাস্তা চাই, ভোট চাই’।

তিনি জানান, লক্ষ্মীরচর ও তুলশীরচর সহ সদরের সকল এলাকার রাস্তার উন্নয়ন করা জণগণের প্রাণের দাবি এবং সদরের সকল রাস্তার বর্তমান বেহাল অবস্থার সমাধান করা। লক্ষ্মীরচর ও তুলশীরচর এই দুই ইউনিয়নে কোনও কলেজ নাই! শিক্ষার সুযোগ বৃদ্ধি করার লক্ষ্যে কলেজ নির্মাণ এবং যেই সকল ওয়ার্ডে প্রাথমিক বিদ্যালয় নেই ওই সকালে ওয়ার্ডে প্রাথমিক বিদ্যালয় নির্মাণ করা এবং সংস্কারযোগ্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবকাঠামোগত উন্নয়ন সাধন; কর্মক্ষেত্র ও উন্নয়নমূলক কার্যক্রমে নারীদের অংশগ্রহণ বৃদ্ধির লক্ষ্যে ডে-কেয়ার সেন্টার নির্মাণ; স্মার্ট ও সমৃদ্ধ জামালপুর বিনির্মাণের স্বপ্ন বাস্তবায়ন ইত্যাদি।

তিনি বলেন, ময়মনসিংহ বিভাগ দেশের একমাত্র বিভাগ যেখানে কোন বিমানবন্দর নেই। আমার একটি স্বপ্ন জামালপুর জেলাকে অগাধিকারে রেখে ময়মনসিংহ বিভাগে একটি বিমানবন্দর নির্মিত হবে। নির্বাচনে জয় লাভ করলে অতিসত্বর এই প্রকল্প নিয়ে আমার কাজ করার ইচ্ছা রয়েছে। আমি আশা করি এই লক্ষ্যগুলো বাস্তবায়নে জামালপুর – ৫ (সদর) আসনের জনগণ আমার পাশে থাকবে এবং জাতির পিতার সুযোগ্য কণ্যা দেশরত্ন শেখ হাসিনা আমার প্রতি তার আস্থা বজায় রাখবেন।

 

আইএনবি/বিভূঁইয়া