‘জনতার মঞ্চ ফাউন্ডেশন’ এর উদ্যোগে নবীনগরে শীতবস্ত্র বিতরণ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার  কাইতলা দক্ষিণ ইউনিয়নে ‘জনতার মঞ্চ ফাউন্ডেশন’ কর্তৃক শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

 

বৃহস্পতিবার (০৯-০১-২০২০) সকাল আটটায় কাইতলা গ্রামের দক্ষিণ পূর্ব পাড়া ১নং ওয়ার্ডে হযরত হাসান আলী শাহ্ (রঃ) এর মাজার মাঠে এই শীতবস্ত্র প্রদান করা হয়।

 

উক্ত শীতবস্ত্র বিতিরণ অনুষ্টানটি সৈয়দ সানাউল হক শিবলীর সঞ্চলনায় উপস্থিত ছিলেন মোঃ কামরুল হাসান, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি লেখক ও সাংবাদিক এমডি বাবুল ভূঁইয়া, সাধরণ সম্পাদক, এড. গিয়াস উদ্দিন ভূঁইয়া, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ইউপি সদস্যসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

উপস্থিত অতিথিগন তাদের বক্তব্যে এমন মহৎ উদ্যোগের জন্য প্রতিষ্ঠাতা সভাপতি সহ সংগঠনের সাথে জড়িত সকলে নেতৃবৃন্দ এবং সদস্যদের ভূয়সী প্রশংসা করেন।

মোঃ কামরুল হাছান উনার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, মানুষ হয়ে মানষের পাশে শীতার্তদের জন্য জনতার মঞ্চ ফাউন্ডেশন শীতবস্ত্র দিয়ে এক মানবতার পরিচয় দিয়েছেন। এমন করে অসহায়দের পাশে সকল ধনী ব্যাক্তিদের এগিয়ে আসা উচিত বলে আমি মনে করি।

সংগঠনের সাধারণ সম্পাদক এড. গিয়াস উদ্দিন ভূঁইয়া তাঁর বক্তব্যে বলেন, আমরা সর্বাত্মক চেষ্টা করছি আমাদের সংগঠনের পক্ষ থেকে সাধ্যনুযায়ী যতটুকু পারি শীতার্তদের পাশে শীতবস্ত্র দিয়ে তাদের মুখে হাসি ফোটাতে।

প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক এমডি বাবুল ভূঁইয়া উনি বক্তব্য দিতে হয়ে বলেন, ‘যতদিন বেঁচে থাকব স্বেচ্ছায় নিজের ইচ্ছায় আমাদের ‘জনতার মঞ্চ ফাউন্ডেশন’ থেকে অসহায় মানুষদের সহযোগিতার জন্য পাশে থাকব, ইনশাল্লাহ। শুধু শীতবস্ত্রই নয়, বিভিন্ন সমস্যা সমাধানের জন্যও আমরা পাশে থাকার চেষ্টা করব আমাদের সংগঠনের মাধ্যমে।’

প্রতিষ্ঠাতা আরো বলেন, এই মঞ্চ আমার একার নয়। এটা অসহায় সুবিধা বঞ্চিত সাধারন মানুষের মঞ্চ। আমাদের এই মঞ্চ অরাজনৈতিক সামাজিক সংগঠন। যদিও এই সংগঠনের প্রতিষ্ঠাতা আমি কিন্তু এর দাবীদার আমার সংগঠনের প্রত্যেক নেতাকর্মী। আমি মাত্র সংগঠনের একজন উদ্যোক্ততা। আমার সংগঠনের উপদেষ্টা, নেতৃবৃন্দরাই মূল চালিকা শক্তি। আমি ‌জনাতার মঞ্চ ফাউন্ডেশন’কে উপহার হিসেবে সবার মাঝে বিলিয়ে দিতে চাই। কারণ, এই মঞ্চ বা সংগঠনের কর্মকান্ডের মাধ্যমে যেন সামাজিক উন্নয়ন হয়, অসহায়দের সহায় হয়। বঞ্চিতদের পাশে দাঁড়িয়ে আমরাও যেন তাদের একজন হয়ে সহযোগিতা করতে পারি। তখনই আমার কষ্ট, আমার প্রচেষ্টা স্বার্থক হবে।

তিনি বলেন, আমাদের সংগঠনের যেসব সহযোদ্ধারা আমাকে অর্থনৈতিক সহযোগিতা করে সাপোর্ট করেছেন আমি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। পাশাপাশি তিনি নতুন তরুন প্রজন্মদের এই রকম সামাজিক সংগঠনের মাধ্যমে সামাজিক উন্নয়নমূলক কাজ সহ সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর জন্য আহবান জানান।

 

বাবুল ভূঁইয়া আরো বলেন, আমাদের এই মঞ্চ কারোর কাছ থেকে অনুদান নিয়ে পরিচালিত হয়না। আমাদের সংগঠনের সাথে জড়িত নেতাকর্মীদের কষ্টার্জিত অর্থ দিয়েই স্বেচ্ছায় নিজের ইচ্ছায় এই রকম সামাজিক কাজ গুলো আমারা পরিচালনা করছি। তবে কেউ যদি নিজের ইচ্ছায় আমাদের পাশে সহযোগিতার হাত বাড়াতে চায় তাতে আমাদের কোন আপত্তি নেই। আপনাদের কাছে আমি সংগঠনের পক্ষ থেকে দোয়া কামনা করছি। আমরা যেন সত্যের মঞ্চে দাঁড়িয়ে থেকে মিথ্যার প্রাসাদকে ভেঙ্গে দিয়ে মানব সেবায় এগিয়ে যেতে পরি।

আইএনবি/এম.এস./এম.বি.বি