ছাতকে ভয়াবহ সংঘর্ষ, গুলিতে আহত ৪০

সুনামগঞ্জ প্রতিনিধি : শুক্রবার সকালে সুনামগঞ্জের ছাতকের ভাতগাঁও ইউনিয়নের ঝিগলী কুঞ্জনপুর গ্রামে দুই পক্ষের মধ্যে ভয়াবহ রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে ১২ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছেন অন্তত ৪০ ব্যক্তি। আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গ্রামের শাহবাজ মিয়া মেম্বার ও আজিজুর রহমান পক্ষদ্বয়ের মধ্যে ভূমি সংক্রান্ত বিরোধের জের ধরেই এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে উভয়পক্ষই দেশীয় ও আগ্নেয়াস্ত্র ব্যবহার করেছে।

সংঘর্ষের সময় জাহিদপুর ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। স্থানীয় একাধিক লোক জানিয়েছেন, সংঘর্ষে উভয়পক্ষের ১২ জন গুলিবিদ্ধ হয়েছেন।

জাহিদপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ দিদার আহমদ জানান, পরিস্থিতি বর্তমানে শান্ত। গ্রামে পুলিশ মোতায়েন করা হয়েছে। গোলাগুলির বিষয়টি উভয়পক্ষের লোকজন অবহিত করেছেন। গ্রামে ৬টি লাইসেন্স করা আগ্নেয়াস্ত্র রয়েছে। তাৎক্ষণিকভাবে এগুলো চেক করে ব্যবহারের কোনো আলামত পাওয়া যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

ছাতক থানার ওসি মোস্তফা কামাল সংঘর্ষের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘আমরা এখন পর্যন্ত ১২/১৪ জন আহত হওয়ার খবর পেয়েছি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনায় এখনও কোন মামলা দায়ের হয়নি।’

আইএনবি/বি. ভূঁইয়া