চেক জালিয়াতি মামলায় প্রতারক আমজাদের বিরুদ্ধে আদালতের কারাদণ্ড

 

বিশেষ প্রতিনিধি: মানিকগঞ্জ জেলার সিংগাইর থানাধীন ডেফোলতলি ছোট কালিয়াকৈর গ্রামের পোল্ট্রি ফিড ও মেডিসিন বিক্রয় প্রতিষ্ঠান ‌’এ ইসলাম ডেইরি ফার্ম ‘ থেকে মুরগীর ফার্ম এর জন্য বাচ্চা, খাদ্য ও ঔষধ নিয়ে দিয়েছিলো এসিপে চেক। কিন্তু ব্যাংক থেকে চেক দিয়ে ভুক্তভোগী আমিনুর ইসলাম টাকা উত্তোলন করতে না পাড়ায় আমজাদকে জানালে নগদ ক্যাশে দিয়ে দিবে বলে জানায়। দীর্ঘদিন টাকা দেই দিচ্ছি দিবো বলে প্রতারণা করে আসছিলো আমজাদ হোসেন ।

অবশেষে এলাকার গণ্য মান্য ব্যাক্তিবর্গকে বিষয়টি জানালে তারা সমাধানের লক্ষ্যে বেশ কয়েকবার দেনদরবার করে। সেখানেও বিভিন্ন তারিখ দিয়ে দেই দিচ্ছি দিবো বলিয়া টালবাহানা করিয়া ভুক্তভোগীর পাওনা টাকা আত্মসাত করার পাঁয়তারা করছিল আমজাদ !

খোঁজ নিয়ে জানা যায়, আমজাদ হোসেন ঢাকার মিরপুর মাজার রোড এলাকায় অগ্রণী রেষ্টুরেন্ট নামে একটি খাবার হোটেলে চালাচ্ছিল । সে সাভার উপজেলার কাউন্দিয়া ইউনিয়নের বাগসাত্রা গ্রামের স্বনামধন্য ব্যাবসায়ী মরহুম শমসের আলী সাহেবের সুযোগ্য পুত্র জামাল সাহেবের কন্যাকে বিয়ে করে সেখানেই (শ্বশুর বাড়ি) থাকেন।

উপায় অন্তর না দেখে ভুক্তভোগী ‘এ ইসলাম ডেইরি ফার্মের’ স্বত্বাধিকারী আমিনুর ইসলাম Chek dishonoured করে মামলা দায়ের করেন মানিকগঞ্জ জেলা দায়রা জজ আদালতে । সেই মামলার গ্রেফতারি পরোয়ানা জারি করেন মহামান্য আদালত।

অবশেষে ২০ এপ্রিল ডিএমপি দারুসসালাম থানা পুলিশের কাছে গ্রেফতারি পরোয়ানা পৌঁছালে থানার চৌকস ওয়ারেন্ট অফিসার এসআই সালাম ঐ দিন দিবাগত রাতে সাহরীর কিছুক্ষণ পূর্বে আমজাদকে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন জানান ।

জানাগেছে, এই প্রতারক আমজাদ হোসেন আরও একটি মোটা অংকের চেক এবং প্রমাণ পত্র স্বরূপ নন জুডিশিয়াল স্ট্যাম্প এ সাক্ষর সহ স্বীকারোক্তি ও চুক্তি নামা রয়েছে ভুক্তভোগীর কাছে । যা আরও একটি মামলার জন্য প্রক্রিয়াধীন রযেছে ।

গ্রেফতার হয়ে টাকা দেয়ার কথা বলে বিশেষ শর্তে জামিন নিয়ে টাকা না দিয়ে এবং কোর্টে হাজিরা না দিয়ে দীর্ঘদিন পলাতক থাকায় অবশেষে যুগ্ম জেলা দায়রা জজ আদালত মানিকগঞ্জ দায়রা মামলা নং ৬৭৮/২০২১ এ আসামি প্রতারক আমজাদ কে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও বিশ লক্ষ টাকা অর্থ দন্ড দিয়েছেন ।