চুয়াডাঙ্গায় ৬ স্বর্ণের বারসহ যুবক আটক

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার দর্শনা আইসিপি চেকপোস্ট দিয়ে মো. সোহাগ নামে একজনকে স্বর্ণ পাচারের অভিযোগে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।

এ সময় তার কাছ থেকে ৬৪ লাখ টাকার মূল্যের ৭০০ গ্রামের ৬টি স্বর্ণের জব্দ করা হয়েছে বলে দাবি করেছে বিজিবি।

বুধবার দুপুরে সীমান্ত মেইন পিলার ৭৬ হতে আনুমানিক ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তর থেকে তাকে আটক করা হয়।

আটক সোহাগ শরীয়তপুর জেলার জাজিরা থানার মেহেরআলী মাতবর কান্দী গ্রামের গোলাম মাওলা মাতবরের ছেলে।

চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের (৬ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, সীমান্ত মেইন পিলার ৭৬ হতে আনুমানিক ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে তার লাগেজ ও অন্যান্য মালামাল গভীরভাবে তল্লাশি করে কিছু পাওয়া যায়নি। পরে তার কথোপকথনে সন্দেহ হলে বিজিবি জওয়ানরা দর্শনার স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে তার শরীরে এক্সরে করে। এসময় ওই ব্যক্তির শরীরের মলদ্বারে ধাতব জাতীয় বস্তু দেখতে পাওয়া যায়।

পরে বিজিবি টহলদল বর্ণিত যাত্রীকে দর্শনা বিজিবি চেকপোস্টে পুনরায় গভীরভাবে তল্লাশিকালে মলদ্বারের ভেতর অভিনব কায়দায় লুকায়িত ৭০০ গ্রাম ওজনের ৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এ ছাড়া তার কাছ থেকে একটি আইফোন ১৪ প্রো ম্যাক্স মোবাইল এবং তার কাছে থাকা ৮২৪ ভারতীয় রুপি ও বাংলাদেশি নগদ ৪ হাজার ৮০০ টাকা জব্দ করা হয়েছে।

নায়েব সুবেদার মো. আব্দুল জলিল বাদী হয়ে দর্শনা থানায় মামলা করে আটক করা আসামিকে দর্শনা থানায় হস্তান্তর করা হয়েছে। এ ছাড়া উদ্ধার করা স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।

 

আইএনবি/বিভূঁইয়া