গৃহবন্দী হচ্ছেন ইমরান খান?

আন্তর্জাতিক ডেস্ক: হাউস অ্যারেস্ট হচ্ছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান । এরকমই গুঞ্জন উঠেছে। তবে পাঞ্জাব কেয়াটেকার সরকারের মুখ্যমন্ত্রী মহসিন নাকভি বলেছেন, ইমরান খানকে গৃহবন্দী করার কোনো সিদ্ধান্ত এখনও হয়নি।

গত ০৯ মে ইমরান খানকে আদালত প্রাঙ্গণ থেকে গ্রেফতার করে আধা সামরিক বাহিনী রেঞ্জার্স এর সদস্যরা। এরপর পাকিস্তান জুড়ে ব্যাপক বিক্ষোভ হয়।

ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনফাসের নেতাকর্মীরা একজন সেনা কমান্ডারের বাসভবনে হামলা চালান। এরপর শুরু হয় ইমরান খানের দলের ওপর রাষ্ট্রীয় ক্ষমতা প্রয়োগ।
এখন পর্যন্ত ইমরান খানের রাজনৈতিক দল পিটিআইয়ের অন্তত ১৫ হাজার নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। দলের অন্তত ৩ ডজন সিনিয়র নেতা পিটিআই থেকে পদত্যাগ করেছেন। গুঞ্জন উঠেছে, ইমরান খানকে বিদেশে নিরাপদ এক্সিট দেওয়া হবে। যদিও ইমরান খান সাফ জানিয়ে দিয়েছেন, ‘তিনি বিদেশে যাবেন না।’

রবিবার লাহোরে এক সংবাদ সম্মেলনে মহসিন নাকভি বলেন, ইমরান খানকে গৃহবন্দী করার কোনো সিদ্ধান্ত এখনও হয়নি। এর আগে এক প্রতিবেদনে বলা হয়, ইমরান খানের জামান খান পার্কের বাসভবনটি সাব-জেল ঘোষণা করে তাকে ‍গৃহবন্দী করে রাখা হতে পারে। সরকার বিষয়টি নিয়ে ভাবছে। সূত্র: জিও

আইএনবি/বিভূঁইয়া