গুরুর কথায় ৯ বছরের শিশুকে ‘বলি’!

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পাঞ্জাবের অমৃতসরে ভাগ্য ফেরাতে ‘গুরু’র পরামর্শ নিয়েছেন এক ব্যক্তি। সেই পরামর্শ মোতাবেক প্রতিবেশী ৯ বছরের শিশুকে ‘বলি’ দিয়েছেন। এমনই অভিযোগ উঠেছে ঐ ব্যক্তির বিরুদ্ধে।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, নিহত শিশুর নাম সুখমনদীপ কউর। গত ১১ জুলাই অমৃতসরের মুধাল গ্রামে ঘটেছে এ লোহমর্ষক ঘটনা। পুলিশ সূত্রে বলা হয়েছে, মেয়ের খোঁজ না পেয়ে পুলিশের দ্বারস্থ হয় তারপরিবার। এরপর তদন্ত শুরু করে পুলিশ। খতিয়ে দেখে এলাকার সিসিটিভি ফুটেজ।

সিসিটিভি ফুটেজ পর্যালোচনার পর পুলিশ বুঝতে পারে নিখোঁজ ওই শিশু গ্রামের বাইরে কোথাও যায়নি। এর পর পুলিশ তাদের স্নিফার ডগ দিয়ে গ্রামের বাড়ি বাড়ি তল্লাশি শুরু করে। একপর্যায়ে সুখমনদীপের বাড়ির পাশের বাড়িতে রক্তের দাগ দেখতে পায় পুলিশ। এতে পুলিশের সন্দেহের আওতায় আসেন বাড়ির মালিক দলবীর সিংহ।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ১৩ জুলাই হীরা সিংহ নামে এক ব্যক্তি পুলিশকে জানান, তার বাড়ির পেছনে এক শিশুর রক্তাক্ত দেহ পাওয়া গেছে। হীরার বাড়ি দলবীরের বাড়ির ঠিক পেছনে। শিশুর দেহ উদ্ধারের পর দলবীরকে জেরা করে পুলিশ।

পুলিশি জেরার মুখে ভেঙে পড়েন তিনি। একপর্যায়ে দলবীর স্বীকার করেন, আর্থিক অবস্থা পরিবর্তন করতেই গুরুর পরামর্শে তিনিই ওই শিশুকে দেবতাকে উৎসর্গ করেছেন।

পুলিশ আরও জানায়, দলবীর একটি বিয়ের হল ভাড়া নেন। কিন্তু সেই ব্যবসায় ক্ষতির মুখে পড়েন। তা থেকে মুক্তি পেতেই তিনি এক গুরুর কাছে যান। কথিত ওই গুরু তাকে এক শিশুকে দেবতাকে উৎসর্গ করার পরামর্শ দেন। এর পরেই প্রতিবেশীর কন্যাকে খুন করেন তিনি।

পুলিশ দলবীর ছাড়াও তার স্ত্রী, ছেলে এবং ছেলের স্ত্রীকে গ্রেপ্তার করেছে। এ ছাড়া কথিত সেই গুরুকে খুঁজছে পুলিশ।

আইএনবি/বিভূঁইয়া