কান দিয়ে রক্ত ঝরার পরও নেচে গেছেন ঐশ্বরিয়া!

বিনোদন ডেস্ক: ২০০২ সালে সঞ্জয় লীলা বানসালি ‘দেবদাস’ ছবিটি নির্মাণ করেন । ওই সময় বড় আয়োজনের ছবির তালিকায় ছিল এই ‘দেবদাস’। শুধু তা-ই নয়, বানসালির এই ছবি বলিউডে ইতিহাস তৈরি করে। ‘দেবদাস’ ছবিতে শাহরুখ মূল চরিত্রে অভিনয় করেন।এই ছবিতে চন্দ্রমুখীর ভূমিকায় বাজিমাত করেন বলিউডের ‘ধকধক গার্ল’ মাধুরী দীক্ষিত। আর ঐশ্বরিয়ার পারুল চরিত্র ।

ছবিটির মতোই বেশ জনপ্রিয়তা পেয়েছিলো এর গানগুলোও। বিশেষ করে ‘ডোলা রে ডোলা’ গানটি তো এখনও সেই আগের মতোই জনপ্রিয় রয়েছে। গানটির মূল আকর্ষণ ছিলো ঐশ্বরিয়া-মাধুরীর যুগলবন্দি।

‘ডোলা রে ডোলা’ গানটিতে অভিনয় করতেই গিয়েই এক ভয়াবহ অভিজ্ঞতার মুখোমুখি হতে হয়েছিলেন ঐশ্বরিয়া রাই বচ্চন। গানটিতে অভিনয়ের জন্য ভারী কানের দুল পরেছিলেন অ্যাশ। যার ফলে গানের শুটিংয়ের মাঝেই তার কান কেটে রক্ত ঝরতে শুরু করে। তাও নাচ বন্ধ করেননি তিনি। সেই ব্যথা মুখে প্রকাশ না করেই সম্পূর্ণ শুটিং শেষ করেছিলেন ৪৬ বছর বয়সী এই তারকা।

‘ডোলা রে ডোলা’ গানটির নৃত্য পরিচালনা করেছিলেন বলিউডের জনপ্রিয় নৃত্যপরিচালক সারোজ খান। যেখানে ব্যবহার করা হয়েছে কথক ও ভারতনাট্যম। এই কাজটি করার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারও ঘরে তুলেছেন সারোজ।

আইএনবি/বিভূঁইয়া