করোনায় একদিনে মৃত্যু মৃত্যু ১০ হাজার ছাড়ালো

আর্ন্তজাতিক ডেস্ক: করোনাভাইরাসে সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজার ২২১ জন। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে আট শতাধিক। মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৫৬ লাখ ৪৪ হাজার ৭৩৮ জনে।

একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৪ লাখ ৯৯ হাজার ৭৮ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬ কোটি ২৯ লাখ ৬ হাজার ৬১১ জনে।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুর দিক থেকে রেকর্ড গড়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে ৩০০৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১৬ জাহার ১৫৭ জন। এ নিয়ে মৃত্যু ও আক্রান্তের শীর্ষে থাকা দেশটিতে মৃত্যু ও শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ৮ লাখ ৯৫ হাজার ৫৩৭ জনে।

গত এক দিনে মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে নতুন করে ৬৯২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৫ হাজার ৯১৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু ও শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৯১ হাজার ১৫৪ এবং ৪০ লাখ ৮৫ হাজার ১১৬ জনে।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ ভাইরাস।

 

আইএনবি/বিভূঁইয়া