করিমপুর ইউপি’র উপ নির্বাচনে নৌকা প্রার্থী মমিনুর রহমান (আপেল) বিজয়ী

নরসিংদী প্রতিনিধি: নরসিংদী সদর উপজেলার করিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে সম্পন্ন হয়েছে। শনিবার (১০ অক্টোবর) সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকাল ৫টায় শেষ হয়।

নির্বাচনে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নৌকা প্রতীকের প্রার্থী মমিনুর রহমান (আপেল) বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৭ হাজার ৫ শত ৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মো: গোলাম কিবরিয়া আনারস প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৭ শত ৪৯ ভোট। এছাড়া বিএনপি মনোনীত প্রার্থী ইবনে আদেল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১২৩ ভোট। সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জাকির মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা নির্বাচন কার্যালয় সূত্র থেকে জানা যায়, করিমপুর ইউনিয়ন পরিষদের এই উপ নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ১৮ হাজার ৭৫০ জন। এরমধ্যে নারী ভোটার ৯ হজার ৩০৫ জন ও পুরুষ ভোটার ৯ হাজার ৪৪৫ জন। মোট ১২ হাজার ৫৪১ জন ভোটার ভোট প্রদান করেন।

একজন জুডিশিয়াল ও পাঁচজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটসহ প্রতি তিন কেন্দ্রে একজন করে ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন। ৯টি ভোটকেন্দ্রের ৪৯টি ভোটকক্ষে ভোট গ্রহণ করা হয়। এছাড়া স্ট্রাইকিং ফোর্সসহ এক প্লাটুন বিজিবি ও র‌্যাবের তিনটি দল দায়িত্ব পালন করে।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জাকির মাহমুদ জানান, কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। তিনি জানান গড়ে ৬৭ ভাগ ভোট পড়েছে ।

গত ১ জানুয়ারি করিমপুর ইউনিয়ন পরিষদের ৪ বারের নির্বাচিত চেয়ারম্যান হারিস মিয়া হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। হারিস মিয়া ওই ইউনিয়নে ২২ বছর ধরে চেয়ারম্যান ছিলেন। তাঁর মৃত্যুতে চেয়ারম্যান পদটি শূন্য হলে গত ২৯ মার্চ ওই পদে উপনির্বাচনের তারিখ ঘোষিত হয়। কিন্তু করোনা পরিস্থিতির কারণে নির্ধারিত ওই তারিখে উপনির্বাচন অনুষ্ঠিত হয়নি। পরে ১০ অক্টোবর উপনির্বাচনের তারিখ নির্ধারিত হয়।

আইএনবি/বি.ভূঁইয়া