ওমিক্রনে নিউজিলান্ডের প্রধানমন্ত্রী নিজের বিয়ে বাতিল করলেন

আর্ন্তজাতিক ডেস্ক: সারা বিশ্বে বাড়ছে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন। করোনার এই নতুন ধরনের লাগাম টেনে ধরতে নানা বিধিনিষেধ জারি করেছে বিশ্বের বিভিন্ন দেশ। নিউজিল্যান্ডে ওমিক্রনের বিস্তার রোধে নতুন বিধিনিষেধ জারি করেছে দেশটির সরকার। আর এ কারণে নিজের বিয়ে বাতিল করেছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন।

রোববার (২৩ জানুয়ারি) সাংবাদিকদের এসব তথ্য জানান নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী।

নিউজিল্যান্ডে উত্তর-দক্ষিণে একটি বিয়ের অনুষ্ঠান থেকে ৯ জনের শরীরে ওমিক্রন শনাক্ত হয়েছে। এরপর থেকে মাস্ক বাধ্যতামূলক ও জনসমাবেশ সীমিতকরাসহ নানা বিধিনিষেধ আরোপ করে দেশটির সরকার। রোববার মধ্যরাত থেকে এই বিধিনিষেধ কার্যকর হবে।

নিউজিল্যান্ডের নর্থ আইল্যান্ডে একটি বিয়ের অনুষ্ঠান শেষে প্লেনে করে সাউথ আইল্যান্ডের নেলসনে ফিরে আসে একটি পরিবার। পরে ওই পরিবার ও তাদের ভ্রমণ করা ফ্লাইটের একজন অ্যাটেনডেন্ট করোনায় আক্রান্ত বলে শনাক্ত হন।

নিউজিল্যান্ড করোনাভাইরাস প্রতিরোধে লাল রঙ চিহ্নিত কাঠামো চালু করবে। এতে করে আরও বেশি করে মাস্ক পরতে হবে। সেই সঙ্গে বার, রেস্টুরেন্ট এবং বিয়ের অনুষ্ঠানে ১০০ জনের মতো উপস্থিত থাকতে পারবে। তবে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী বলেছেন, এসব অনুষ্ঠানে টিকা সনদ ব্যবহার না করলে তা ২৫ জনের নামিয়ে আনা হবে।

নিজের বিয়ের আয়োজন প্রসঙ্গে তিনি সাংবাদিকদের বলেন, আমার বিয়ের অনুষ্ঠানও হচ্ছে না। যদিও জেসিন্ডা আরডার্ন তার বিয়ের কোন তারিখ প্রকাশ করেননি। তবে তারিখে নিয়ে গুজব ছিল।

দীর্ঘদিনের সঙ্গী এবং ফিসিং-শো হোস্ট ক্লার্ক গেফোর্ডের সাথে তার বিয়ে বাতিলের বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে জেসিন্ডা আরডার্ন উত্তরে বলেন, ‘জীবন এমনই।’

তিনি আরো যোগ করে বলেন, আমি এর থেকে আলাদা নই। এই মহামারী হাজারো নিউজিল্যান্ডবাসী ওপর মারাত্মক প্রভাব ফেলেছে। এর মধ্যে সবচেয়ে ভয়ঙ্কর হলো গুরুতর অসুস্থ হলে কখনও কখনও প্রিয়জনের সাথে থাকতে না পারা। এটা আমার কাছে সবচেয়ে দুঃখজনক।

খবর রয়টার্স।

 

আইএনবি/বিভূঁইয়া