এবার মস্কোতে ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার রাজধানী মস্কোতে ড্রোন হামলায় হালকা ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন শহরের মেয়র । তবে কোনো হতাহত হয়নি। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে বার্তা সংস্থা এপি।

মস্কোর মেয়র সের্গেই সবিনিন এক বিবৃতিতে বলেন, ‘আজ (৩০ মে) সকালে, ভোরবেলা, একটি ড্রোন হামলা বেশ কয়েকটি ভবনের সামান্য ক্ষতি করেছে। শহরের সকল জরুরি পরিষেবা ঘটনাস্থলে উপস্থিত হয়েছে। তবে কোনো হতাহত হয়নি।’

মস্কো শহর ইউক্রেন থেকে ১ হাজার কিলোমিটার দূরে অবস্থিত। বিশ্লেষকরা বলেছেন, ইউক্রেনের হাতে দূরপাল্লায় হামলার মতো ড্রোন রয়েছে। মস্কো অঞ্চলের গভর্নর আন্দ্রেই ভরোবিয়ভ জানিয়েছেন, মস্কোর পথে আসার সময় বেশ কয়েকটি ড্রোন ভূপাতিত করা হয়েছে।

মস্কো অঞ্চলের গভর্নর আন্দ্রেই ভরোবিয়ভ জানিয়েছেন, মস্কোর পথে আসার সময় বেশ কয়েকটি ড্রোন ভূপাতিত করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে রাশিয়া জানায়নি, ইউক্রেন এই ড্রোন হামলা চালিয়েছে কিনা।

চলতি মাসের প্রথম দিকে রুশ প্রেসিডেন্ট পুতিনের সরকারি বাসভবন ক্রেমলিনে ড্রোন হামলা হয়। ক্রেমলিন কর্তৃপক্ষ হামলার একটি ভিডিও প্রকাশ করে। ওই ভিডিওতে দেখা যায়, ড্রোনের মতো দেখতে একটি বস্তু ভূমি থেকে ৫০ ফুটের মতো উচ্চতায় বিস্ফোরিত হচ্ছে।

 

আইএনবি/বিভূঁইয়া