এতিম ছাত্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে ‘জনতার মঞ্চ ফাউন্ডেশন’ এর ১ম বার্ষিকী উদ্বোধন

নিজম্ব প্রতিনিধি: মঙ্গলবার (২৪ ডিসেম্বর) দুপুর ২টায় ঢাকার যাত্রাবাড়ী থানাধীন ‘জামিয়া মাহমুদিয়া ইছহাকিয়া মানিকনগর মাদ্রাসা’র’ এতিম ছাত্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করতে গিয়ে ‘জনতার মঞ্চ ফাউন্ডেশন’ এর প্রতিষ্ঠাতা সভাপতি লেখক ও সাংবাদিক এমডি বাবুল ভূঁইয়া বলেন, ‘যতদিন বেঁচে থাকব আমাদের সংগঠন থেকে স্বেচ্ছায় নিজের ইচ্ছায় অসহায় মানুষদের সহযোগিতা জন্য সর্বদা পাশে থাকব, ইনশাল্লাহ। শুধু শীতবস্ত্রই নয়, বিভিন্ন সমস্যা সমাধানের জন্যও আমরা পাশে থাকার চেষ্টা করব আমাদের সংগঠনের মাধ্যমে।’

বাবুল ভূঁইয়া বলেন, এই মঞ্চ আমার একার নয়। এটা অসহায় সুবিধা বঞ্চিত সাধারন মানুষের মঞ্চ। আমাদের এই মঞ্চ অরাজনৈতিক সামাজিক সংগঠন। যদিও এই সংগঠনের প্রতিষ্ঠাতা আমি কিন্তু এর দাবীদার আমার সংগঠনের প্রত্যেক নেতাকর্মী। আমি মাত্র সংগঠনের একজন উদ্যোক্ততা। আমার সংগঠনের উপদেষ্টা, নেতৃবৃন্দরাই মূল চালিকা শক্তি। আমি ‌জনাতার মঞ্চ ফাউন্ডেশন’কে উপহার হিসিবে সবার মাঝে বিলিয়ে দিতে চাই। কারণ, এই মঞ্চ বা সংগঠনের কর্মকান্ডের মাধ্যমে যেন সামাজিক উন্নয়ন হয়, অসহায়দের সহায় হয়, বঞ্চিতদের পাশে দাঁড়িয়ে আমরাও তাদের একজন হয়ে সহযোগিতা করতে পারি। তখনই আমার কষ্ট, আমার প্রচেষ্টা স্বার্থক হবে।

তিনি বলেন, আমাদের সংগঠনের যেসব সহযোদ্ধারা আমাকে অর্থনৈতিক সহযোগিতা করে সাপোর্ট করেছেন আমি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আর যারা করতে পারেন নাই তাদের প্রতিও আমার ভালবাসা ও কৃতজ্ঞতা থাকবে। কারণ, আমরা জয়ী বলে আমি মনে করি। আমরা যতটুকু অসহায় মানুষের জন্য করছি সেটা আমাদের সংগঠনের যারা জড়িত তাদের মাধ্যমেই করছি। আমরা এখনও কারো দারস্থ হইনি, এটাই আমাদের গর্ব।

পবিত্র কোরআন তেলওয়াত এর মাধ্যমে এই শীতবস্ত্র বিতরণের উদ্বোধন শুরু হয়। এর আগে ভিডিও কলের মাধ্যমে যাত্রাবাড়ী, ধলপুর র‌্যাব-১০ এর এ্যাডমিন স্কোয়াড কমান্ডার, এএসপি, মোঃ আসাদুজ্জামার শিশির শীতবস্ত্র ক্যাম্পেইণের উদ্বোধন ঘোষনা করেন।

 

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, যাত্রাবাড়ী থানার এসআই বিলাল আল-আজাদ, মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল হযরত মাওলানা আব্দুল কুদ্দুস কাসেমী, মুফতী ইমরানুল বারী সিরাজী (খতিব, পীর ইয়ামেনী জামে মসজিদ, গুলিস্তান), হাফেজ মাওলানা সাইফুল্লাহ (খতিব, মানিকনগর বাইতুন নাহার জামে মসজিদ), মুফতী জাবের কাসেমী (খতীব, মানিকনগর সরদার বাড়ি জামে মসজিদ), মাওলানা বোরহান উদ্দিন ( শিক্ষক, জামিয়া মাহমুদিয়া ইছহাকয়িা মাদ্রাসা) এবং মাদ্রাসার অন্যান্য শিক্ষক মন্ডলী, জনতার মঞ্চ ফাউন্ডেশন এর নবীনগর উপজেলা শাখার সভাপতি সাংবাদিক ফারুক আহমেদ, সাংবাদিক বাবুল ব্যাপারী, সংগঠনের সংবাদ বিষয়ক সম্পাদক মোঃ শহীদুল্লাহ, মোঃ জয় মাহমুদ (প্রতিষ্ঠাতা, ঢাকা ইস্পাহানি কিন্ডার গার্টেন) সহ গন্যমান্য ব্যাক্তিবর্গ। উপস্থিত সকল অতিথিগন এই রকম উদ্যোগের জন্য তাদের বক্তেব্যে সংগঠনের ভূয়সী প্রশংসা করেন।

বিলাল-আল আজাদ তাঁর বক্তব্যে সংগঠনের ভূয়সী প্রশংসা করে বলেন, আমি অনেক সংগঠন দেখেছি কিন্তু জনতার মঞ্চ ফাউন্ডেশনকে একটু আলাদাভাবে দেখতে পেয়েছি। যেখানে উনারা নিজেদের সংগঠনের সদস্যদের নিজ অর্থায়নে বিভিন্ন অসহায় গরীব, সুবিধা বঞ্চিতদের পাশে সহযোগীতার হাত বাঁড়িয়ে থাকেন। তার জন্য আমি সাধুবাদ জানাই সংগঠনের উদ্যোক্তা এবং প্রতিষ্ঠাতা সাংবাদিক বাবুল ভাইকে। পাশাপাশি সংগঠনের সকল সদস্য এবং নেতৃবৃন্দদের জন্য রইল আমার পক্ষ থেকে অনেক ভালবাসা। উনাদের এমন মহতি উদ্যোগের জন্য আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এবং এইরকম অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

তিনি আরো বলেন, সমাজে অনেক কোটি টাকার মালিক আছেন, যারা ইচ্ছা করলে হাজার হাজার শীতবস্ত্র সুবিধা বঞ্চিতদের দিতে পারেন। হাতে গনা কয়েকজন হয়তো দিচ্ছেন কিন্তু সবাই না। এই রকম মহতি উদ্যোগের জন্য মহৎ মনের প্রয়োজন। দুঃখজনক হলেও বর্তমানে আমাদের সমাজে এমনটা কমই হয়। আমি আশাবাদি ‌’জনতার মঞ্চ ফাউন্ডেশন’ এর
সাথে যারা সংস্পর্শ আছেন তাদের মন অনেক বিশাল। আর এই বিশাল মনের মানুষ যেই সংগঠনে থাকবে তারা কখনও পিছিয়ে থাকবেনা। এই সংগঠন অনেক দুর এগিয়ে যাবে শুধু উনাদের সুন্দর ও মহৎ মনের জন্য। আমি এমনটাই প্রত্যাশা করছি।

শীতবস্ত্র ক্যাম্পেইণে সার্বিক সহযোগিতা করেন, সংগঠনের বিশেষ উপদেষ্টা মোঃ শুক্কুর মিয়া, মোঃ মাহাবুবুর রহমান (সিনিয়র সহ-সভাপতি), এড. গিয়াস উদ্দিন ভূঁইয়া (সাধারন সম্পাদক), মোঃ জহিরুল ইসলাম হৃদয় (সহ-সভাপতি), খন্দকার সাইদুল (আহবায়ক, সাউথ আফ্রিকা শাখা), মোঃ লিমন ভূঁইয়া (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক), মোঃ সামিরুল ইসলাম (সদস্য সচিব) প্রমুখ।

অনুষ্ঠান শেষে সকলের জন্য বিশেষ মোনাজাত করা হয়।

 

আইএনবি/এম.এস./বিবি/বিভূঁইয়া