একদিনে ৩৮ জনের মৃত্যু: করোনাভাইরাস

আইএনবি নিউজ: গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে আরও ৩৮০৩ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাড়াল এক লাখ দুই হাজার ২৯২ জন। আর গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৮ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৩৪৩ জনে।

বৃহস্পতিবার (১৮ জুন) বেলা আড়াইটায় কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা জানান, যারা মারা গেছেন, তাদের মধ্যে ঢাকা বিভাগের ১৪ জন, চট্টগ্রাম বিভাগের ১৮ জন, খুলনা বিভাগের ২ জন এবং রাজশাহী, বরিশাল, ময়মনসিংহ ও রংপুর বিভাগের ১ জন করে বাসিন্দা। এছাড়া হাসপাতালে মারা গেছেন ২৪ জন এবং বাড়িতে মারা গেছেন ১৪ জন।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন, তাদের মধ্যে ৩১ জন পুরুষ এবং ৭ জন নারী। বয়সের হিসেবে- ০ থেকে ১০ বছর বয়সী – ১ জন। ২১ থেকে ৩০ বছর বয়সী- ২ জন। ৩১ থেকে ৪০ বছর বয়সী- ৫ জন। ৪১ থেকে ৫০ বছর বয়সী- ৩ জন। ৫১ থেকে ৬০ বছর বয়সী- ৬ জন। ৬১ থেকে ৭০ বছর বয়সী- ১৪ জন। ৭১ থেকে ৮০ বছর বয়সী- ৫ জন। ৮১ থেকে ৯০ বছর বয়সী- ২ জন।

আইএনবি/বি.ভূঁইয়া