একইদিনে পুলিশের তিন উর্ধ্বতন কর্মকর্তাকে বদলি

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে পুলিশের ঊর্ধ্বতন তিন কর্মকর্তাকে মঙ্গলবার রাতে বদলি করা হয়েছে।

তারা হলেন পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার ও কোতোয়ালি থানার ওসি রেদওয়ানুর রহিম ।

রাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ সূত্রে জানা যায়, দিনাজপুরের পুলিশ সুপার সৈয়দ আবু সায়েমকে ঢাকায় সিআইডিতে বদলি করা হয়েছে। দিনাজপুরে নতুন পুলিশ সুপার হিসেবে যোগ দিচ্ছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার মোহাম্মদ আনোয়ার হোসেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি উল্লেখ করা হয়েছে।

পুলিশ হেডকোয়ার্টার সূত্রে জানা যায়, দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকারকে ঢাকার ইন্ডাস্ট্রিয়াল পুলিশে এবং কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) রেদওয়ানুর রহিমকে পার্বত্য চট্টগ্রামে আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন) বদলি করা হয়েছে।

পুলিশ সদর দফতরের অ্যাডিশনাল আইজি (এঅ্যান্ডও) ড. মইনুর রহমান চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে ওসি রেদওয়ানুর রহিমের বদলির বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এদিকে, একইসঙ্গে জেলা পুলিশের তিন কর্মকর্তার বদলি নিয়ে কিছুটা গুঞ্জনের সৃষ্টি হলেও সংশ্লিষ্ট সূত্রের দাবি, চাকরির নিয়ম অনুযায়ী তাদের বদলির বিষয়টি স্বাভাবিক।

রংপুর বিভাগের পুলিশের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য তিন পুলিশ কর্মকর্তার বদলির বিষয়টি নিশ্চিত করেছেন।

আইএনবি/বিভূঁইয়া