ইসরায়েলি বাহিনীর ১৩৬ গাড়ি ধ্বংসের দাবি হামাসের

আন্তর্জাতিক ডেস্ক: স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী ফিলিস্তিনের হামাসের সামরিক উইং আল-কাসেম ব্রিগেড দাবি করেছে, গাজায় ইসরায়েলের স্থল অভিযান শুরুর পর থেকে এখন পর্যন্ত তারা ইহুদিবাদী দেশটির বাহিনীর ১৩৬টি গাড়ি ধ্বংস করেছে।

আল-কাসেমের মুখপাত্র আবু উবাইদা আল-আকসা টিভিতে জানান, ‌‘ইসরায়েলের স্থল অভিযান শুরুর পর থেকে আমরা ১৩৬টি ইসরায়েলি সামরিক যান সম্পূর্ণ বা আংশিকভাবে ধ্বংসের তথ্য নথিভুক্ত করেছি।’ খবর আনাদোলু, শিনহুয়ার। বিমান হামলা জোরদার ও গণহত্যা চালানোর মাধ্যমে ইসরায়েলি বাহিনী জিম্মিদের মুক্তি দিতে বাধা দিচ্ছে বলেও উল্লেখ করেছেন আবু উবাইদা। কয়েকদিন আগে ১২ জিম্মিকে যে মুক্তি দেওয়া হওয়ার বিষয়টিও জানান তিনি।

গত ৭ অক্টোবর গাজা থেকে ইসরায়েলে অভিমুখে হাজার হাজার রকেট বর্ষণ করে ইসরায়েলি বাহিনী। পাশাপাশি ইসরায়েলের সীমান্ত ভেদ করে দেশটিতে তাণ্ডব চালায় হামাস যোদ্ধারা। এতে ইসরায়েলের নিহত হয়েছে ১ হাজার ৪০০ জন। আহত ৩ হাজারের বেশি। এছাড়া, হামাসের যোদ্ধারা অন্তত ২৫০ জনকে জিম্মি করে রাখে।

এ ঘটনায় প্রতিশোধপরায়ণ হয়ে পাল্টা আক্রমণ শুরু করে ইসরায়েল। যা এখনও চলছে। ইসরায়েলের হামলায় গাজায় নিহতের সংখ্যা এরই মধ্যে ছাড়িয়েছে ১০ হাজার। আহত হয়েছেন ২৫ হাজারের বেশি।

 

আইএনবি/বিভূঁইয়া