ইউক্রেনে রাশিয়ার ফের মুহুর্মুহু হামলা

আন্তর্জাতিক ডেস্ক: আবারও ইউক্রেনের উপর সিরিজ ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রুশ বাহিনী। গত তিন দিনের মধ্যে এটি ইউক্রেনে ভোরের আগে রাশিয়ার দ্বিতীয় আক্রমণ। এই খেরসন অঞ্চলে একজন মারা গেছে। এছাড়া ডিনিপ্রোপেট্রোভস্কে তিন শিশুসহ ২৫ জন আহত হয়েছে। খবর বিবিসি।

ইউক্রেনের সশস্ত্র বাহিনী জানিয়েছে, রাশিয়ার ছোড়া ১৮ টি ক্ষেপণাস্ত্রের মধ্যে ১৫টি দেশটির আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা প্রতিহত করেছে । রুশ বাহিনীর হামলার প্রধান লক্ষ্যবস্তুর মধ্যে একটি ছিল ডিনিপ্রোর কাছে পাভলোহরাদ শহর।

বার্তা আদান-প্রদানের অ্যাপ টেলিগ্রামে রুশ নিযুক্ত কর্মকর্তা ভ্লাদিমির রোগভ লিখেন, ক্ষেপণাস্ত্রগুলো রেল অবকাঠামো এবং জ্বালানি ডিপোকে লক্ষ্য করে ছোড়া হয়। ১৯টি অ্যাপার্টমেন্ট ব্লক, ২৫টি প্রাইভেট বাড়ি, ছয়টি স্কুল ও কিন্ডারগার্টেন এবং পাঁচটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে।

ইউক্রেনের সামরিক বাহিনী মাঝে মাঝে একটি বড় পাল্টা আক্রমণের কথা বলেছে । যদিও কোথায় এবং কখন এটি চালু করবে, সে সম্পর্কে কিছু জানায় নি।

পাভলোহরাদ ফ্রন্টলাইন থেকে প্রায় ৭০ মাইল দূরে ইউক্রেন-নিয়ন্ত্রিত অঞ্চলে রয়েছে। ইউক্রেনের দিনিপ্রোপেট্রোভস্ক সামরিক প্রশাসন এটিকে “দুঃখজনক রাত ও সকাল” বলে বর্ণনা করেছে।

কিয়েভ শহরের সামরিক প্রশাসনের প্রধান সের্হি পপকো জানান, কিয়েভ আকাশসীমাতেও ক্ষেপণাস্ত্র গুলি করা হয়েছে।

খেরসন অঞ্চলের একটি ইউক্রেনীয় আঞ্চলিক কর্তৃপক্ষ জানিয়েছে যে রুশ আহিনী ৩৯ টি গোলাগুলি চালিয়েছে। অস্ত্রের পাশাপাশি ড্রোন এবং প্লেন থেকে এই হামলা চালানো হয়।

 

আইএনবি/বিভূঁইয়া