আড়াইহাজার ব্যাচ ১০ সংগঠনের বৃক্ষরোপণ কর্মসূচি

নারায়ণগঞ্জ প্রতিনিধি: পৃথিবীকে সবুজ করে দিন, প্রাণ ভরে আক্সিজেন নিন স্লোগানে উদ্বোধন হল ব্যাচ ১০ সংগঠনের বৃক্ষরোপণ কর্মসূচি। দুই বছর আগে শুরু হয়া ব্যাচ ১০ সংগঠনটি ইতিমধ্যে হাতে নিয়েছে নানা কর্মসূচি যার মধ্যে উল্লেখযোগ্য মেডিকেল ক্যাম্প, অসহায় মানুষের পাশে দাঁড়ানো, খাদ্য এবং ইফতার বিতরন। এবার তাদের কর্মসূচির অংশ হলো বৃক্ষরোপণ। তারা সিদ্ধান্ত নিয়েছে পৃথীবীর এই করুণ মূহুর্তে দশ হাজার গাছ উপহার দেওয়ার।

তারই ধারাবাহিকতায় ১০ জুলাই এই কর্মসূচির শুভ উদ্বোধন করেন নারায়নগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু। তিনি বলেন, তরুনদের মাঝে অনেক সম্ভাবনা বিরাজমান। তারা চাইলেই পারে পৃথিবীকে বদলে দিতে। ব্যাচ-১০(ট্যান) এর প্রত্যেকটা তরুনের কাজকে আমি সাধুবাদ জানাই।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আড়াইহাজার পৌরসভার মাননীয় মেয়র আলহাজ্ব সুন্দর আলী, সরকারী সফর আলী কলেজের সাবেক বি.পি নাঈম মোল্লা।

পরিবর্তনের এই ধারা অব্যাহত রাখবে জানিয়ে সংগঠনটির চেয়ারম্যান মোঃ আশ্রাফুল বলেন, এই সংগঠনের প্রত্যেকটি সদস্যসের মাঝে দেশপ্রেম বিদ্যমান । স্বার্থহীন কাজের জন্য এতোটা মরিয়া হয়ে কাজ করতে পারব শুরুতে ভাবীনি। কিন্তু এখন মনে হচ্ছে তরুনদের এই শক্তি দেশ ও সমাজের উপর ভালো একটা প্রভাব আনবে।

সবাইকে বৃক্ষরোপণে আহ্বান জানিয়ে সংগঠনটির হিসাব রক্ষক মোঃ নাঈম ঢালী বলেন – দেশের প্রাকৃতিক বাস্তুসংস্থান গত ভারসাম্য কে ফিরিয়ে আনার জন্যই আমাদের এই পদক্ষেপ।

দশ হাজার গাছ আমরা রোপণ করার সাথে সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে মানুষকে উদ্বুদ্ধ করছি গাছ লাগানোর জন্য। ইতিমধ্যে আমাদের ডাকে সারা দিয়ে অনেকেই গাছ লাগিয়ে ছবি পাঠাচ্ছেন।

আইএনবি/বি.ভূঁইয়া