আশুলিয়ায় অপহরণকারীর হামলায় ৪ পুলিশ আহত, গ্রেপ্তার দুই

সাভার প্রতিনিধি: আশুলিয়ায় অপহৃত এক কিশোরীকে উদ্ধার করতে গেলে বৃহস্পতিবার (২৮ নভেম্বর) রাতে আশুলিয়ার জামগড়া এলাকার দেলোয়ার জমিদারের বাড়িতে পুলিশের উপর হামলা করেছে অপহরণকারী চক্রের সদস্যরা। এঘটনায় পুলিশের এক উপ-পরিদর্শকসহ ৪ সদস্য আহত হয়েছে।

হামলায় আহত পুলিশ সদস্যরা হলেন-আশুলিয়া থানার উপ-পরিদর্শক(এসআই) মো. অহিদ মিয়া, কনস্টেবল মো. লাল মিয়া, আতাউর রহমান ও মো জুয়েল। এছাড়া আটক দুই হামলাকারী হলো- ঢাকার আশুলিয়া থানার জামগড়া এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে দেলোয়ার জমিদার ও তার স্ত্রী মাহমুদা বেগম।

হামলার শিকার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. অহিদ মিয়া জানান, এক কিশোরীকে আশুলিয়ার জামগড়া এলাকায় আটকে রাখা হয়েছে বলে জানতে পারি ৯৯৯ এর মাধ্যমে। পরে অপহৃত কিশোরীকে উদ্ধার করতে ঘটনাস্থলে গেলে বাড়ির মালিক দেলোয়ার জমিদার ও তার স্ত্রীসহ কয়েকজন মিলে আমাদের উপর হামলা চালালে আমিসহ আরও তিন পুলিশ সদস্য আহত হই। এসময় হামলার বিষয়টি থানায় জানানো হলে পুলিশের অতিরিক্ত সদস্যরা ঘটনাস্থলে আমাদেরসহ অপহৃত কিশোরীকে উদ্ধার করেন।

এছাড়া হামলার ঘটনায় জড়িত দুইজনকে আটক করে থানায় নিয়ে আসি। অপহৃত কিশোরীর ভগ্নিপতি মনির বলেন, আমার শ্যালিকা সুমাইয়াকে বরিশাল থেকে অপহরণ করে আশুলিয়ার জামগড়া এলাকার দেলোয়ার জমিদারের বাড়িতে আটকে রাখা হয়। খবর পেয়ে তার ভাই বিল্লাল হোসেন ও বোনমাহমুদা ওই বাড়িতে গেলে দেলোয়ার তাদের জিম্মি করে চাঁদা দাবি করেন।

এসময় বিল্লাল ৯৯৯ এ ফোন করে সহায়তা চাওয়ায় আশুলিয়া থানা পুলিশ তাদেরকে উদ্ধার করেতে গেলে জিম্মিকারীরা পুলিশের ওপর হামলা করে।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক দীপু বলেন,পুলিশের উপর হামলা ও এক কিশোরীকে অপহরণের ঘটনায় দেলোয়ার জমিদার ও তার স্ত্রী মাহমুদা বেগমকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া সরকারি কাজে বাধা, পুলিশের উপর হামলা এবং অপহরণের ঘটনায় তাদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।

আইএনবি/বিভূঁইয়া