আজ খুলনা বিশ্ববিদ্যালয়ে ভর্তি শুরু

আইএনবি ডেস্ক: খুলনা বিশ্ববিদ্যালয়ে জিএসটি গুচ্ছ পদ্ধতিতে ২০২০-২১ শিক্ষাবর্ষে বিভিন্ন ইউনিটে (ক, খ, গ ও ঘ) ভর্তির জন্য সময়সূচি প্রকাশ করা হয়েছে।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও খুলনা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির সচিব প্রফেসর খান গোলাম কুদ্দুস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘ক’ ও ‘ঘ’ ইউনিটে মেধা তালিকা থেকে ভর্তির সুযোগ পাওয়া শিক্ষার্থীরা আজ সোমবার ভর্তি হতে পারবেন। এ দিন সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ভর্তি কার্যক্রম চলবে। তবে শিক্ষার্থীদের রিপোর্টিং করতে হবে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টার মধ্যে। এই ইউনিট দুটিতে অপেক্ষমাণ তালিকা থেকে একই পদ্ধতিতে ২০ ডিসেম্বর ভর্তি হতে পারবেন শিক্ষার্থীরা। এ ছাড়া ‘খ’ ও ‘গ’ ইউনিটে মেধা তালিকা থেকে ভর্তির সুযোগ পাওয়া শিক্ষার্থীরা আগামী ১৯ ডিসেম্বর ভর্তি হতে পারবেন। এই ইউনিট দুটিতে অপেক্ষমাণ তালিকা থেকে একই পদ্ধতিতে ২৩ ডিসেম্বর ভর্তি হতে পারবেন শিক্ষার্থীরা।

আরও জানানো হয়, মেধা তালিকা থেকে ভর্তির জন্য শিক্ষার্থীদের এসএমএসের মাধ্যমে জানানো হবে। তবে ‘ক’ ও ‘ঘ’ ইউনিটের জন্য সাবজেক্ট চয়েজ ১২ ডিসেম্বর রাত ১১.৫৯ মিনিটে শেষ হবে এবং ‘খ’ ইউনিটের জন্য সাবজেক্ট চয়েজ ১৫ থেকে ১৯ ডিসেম্বরের মধ্যে অনলাইনে সম্পন্ন করতে হবে। কোনো শিক্ষার্থী অনলাইনে সাবজেক্ট চয়েজ দিতে ব্যর্থ হলে সশরীরে এসে চয়েজ দেওয়ার সুযোগ রয়েছে। অপেক্ষমাণ তালিকা থেকে সাবজেক্ট চয়েজ ও রিপোর্টিং সবই অনলাইনে সম্পন্ন করতে হবে। ‘গ’ ইউনিটের ক্ষেত্রে মেধা ও অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি, সাবজেক্ট চয়েজ এবং রিপোর্টিং সবই সশরীরে সম্পন্ন করতে হবে।

 

আইএনবি/বিভূঁইয়া