নারায়ণগঞ্জে ১১ মণ মা ইলিশ জব্দ গ্রেপ্তার ১

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জে মোহনায় নদীতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মা ইলিশ জব্দ সহ লিটন ঢালী (৪০) নামে একজনকে গ্রেপ্তার করেন পুলিশ। গ্রেপ্তারকৃত লিটন মুন্সিগঞ্জ জেলার লেীগজং থানার সামুর বাড়ি এলাকার মৃত জমির উদ্দিনের ছেলে।

বৃহস্পতিবার দুপুরের জেলা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান এসপি হারুন অর রশিদ। এর আগে বুধবার রাতে ফতুল্লায় বুড়িগঙ্গা ও ও ধলেশ্বরী নদীতে অভিযান চালিয়ে ২২ কার্টুনে ১১ মণ ডিমভর্তি মা ইলিশ উদ্ধার করা হয়।

পুলিশ সুপার আরও জানান, সরকার ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবরে মা ইলিশ ধরা যাবে না,বিক্রয় করা যাবেনা নিয়ম করা হয়েছে। কিন্তু এই নিয়ম অমান্য করে কিছু অসাধু ব্যবসায়ী এ সময়ও ইলিশ ধরে বিক্রি করছে।

গোপন সংবাদে খবর পেয়ে রাত ৪টার দিকে পরিদর্শক (তদন্ত) হাসানুজ্জামানের নেতৃতে পুলিশ অভিযান চালিয়ে প্রায় ১১ মণ মা ইলিশ জব্দ করে এবং একজনকে আটক করে।

আইনগত ব্যবস্থা গ্রহণের পর বিধি মোতাবেক মাছগুলোকে গরিব মানুষ কিংবা এতিমখানাতে দিয়ে দেওয়া হবে। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মনিরুল ইসলাম, (অপরাধ) আব্দুল্লাহ আল মামুন, (ডিএসবি) নূরে আলম, (ডিবি) সুবাস সাহা, ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন, সদর মডেল থানার (ওসি আসাদুজ্জামান, সিদ্ধিরগঞ্জ থানার ওসি কামরুল ফারুক, সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান, জেলা পুলিশের বিশেষ শাখার কর্মকর্তা (ডিআইও-৩) শাহাদাত হোসেন প্রমুখ।

আইএনবি/বিভূঁইয়া