আওয়ামী লীগ-বিএনপির পাল্টপাল্টি সমাবেশ: গাড়ি থামিয়ে তল্লাশি

আইএনবি ডেস্ক: পূর্বঘোষণা অনুযায়ী রাজধানীতে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে নাশকতা ও অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টির আশঙ্কায় রাজধানীর প্রবেশদ্বার আমিনবাজারে চেকপোস্ট বসিয়ে কঠোর তল্লাশি কার্যক্রম পরিচালনা করছে ঢাকা জেলা পুলিশ।

বুধবার (১৮ অক্টোবর) সকাল থেকে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজারের ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালের সামনে রাজধানীমুখী লেনে এই তল্লাশি করা হচ্ছে।

সকাল থেকে শুরু হওয়া এই চেকপোস্টে বাস, মাইক্রোবাসসহ সব ধরনের গাড়ি থামিয়ে তল্লাশি করা হচ্ছে।

সাভার মডেল থানার ওসি দীপক চন্দ্র সাহা গণমাধ্যমকে বলেন, ‘নিয়মিত চেকপোস্ট কার্যক্রমের অংশ হিসাবে আমাদের এই চেকপোস্ট ও তল্লাশি চলছে। তাছাড়াও যেহেতু রাজধানীতে দুটি দলের সমাবেশ রয়েছে কাজেই কেউ যেন ঢাকায় প্রবেশ করে কোনো অপ্রীতিকর পরিস্থিতি তৈরি করতে না পারে সে কারণে তল্লাশি কার্যক্রমে জোর দেওয়া হয়েছে।’

আজ বুধবার (১৮ অক্টোবর) আওয়ামী লীগ ও বিএনপি এবং তাদের সমমনা দলগুলো পৃথক কর্মসূচি পালন করবে। বিএনপি নয়াপল্টনে বেলা দুইটায় গণসমাবেশ করবে। আওয়ামী লীগও পাল্টা কর্মসূচি নিয়ে মাঠে থাকছে। ক্ষমতাসীন দলটি বেলা আড়াইটায় বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশ করবে।

বিএনপির দলীয় সূত্র জানিয়েছে, আজকের সমাবেশ থেকে আগামী ২৮ অক্টোবর রাজধানীর জনসমাবেশ কিংবা মহাসমাবেশের ঘোষণা করা হতে পারে।

 

আইএনবি/বিভূঁইয়া